শুক্রবার, ০৫ Jul ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

লোহাগাড়ায় অবৈধ বালু মহলে ভ্রাম্যমাণ আদালতে অভিযান, ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ

লোহাগাড়ায় অবৈধ বালু মহলে ভ্রাম্যমাণ আদালতে অভিযান, ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ

 

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা ও চুনতি ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধ বালু মহলে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করে ৩টি স্থান থেকে ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। এসময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত যন্ত্রপাতি নিষ্ক্রিয় করে দেওয়া হয়।

বুধবার (৫ জুলাই”২০২৩ইং) দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহাজাহান।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহজাহান জানান, চুনতি ও পুটিবিলা ইউনিয়নে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালিত করে এমচর হাট জিনমহুরীপাড়া এলাকা থেকে ২০হাজার ঘনফুট, ঘোড়ার চর এলাকা থেকে ৪০ হাজার ঘনফুট এবং গৌড়স্থান নয়াপাড়া এলাকা থেকে ১৬ হাজার ঘনফুটসহ মোট ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। বালু উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ ও মেশিন নিষ্ক্রিয় করে দেয়া হয়েছে। জনস্বার্থে ও পরিবেশ সুরক্ষায় অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানকালে চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোঃ ইদ্রিস, উপজেলা ভূমি অফিসের নাজির বজলুর রহমান সহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions