মঙ্গলবার, ০৯ Jul ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

রওশন আরা গং ঘুমধুমের কবরস্থান দখল নিতে মরিয়া

রওশন আরা গং ঘুমধুমের কবরস্থান দখল নিতে মরিয়া

 

এম. এ. রহমান সীমান্ত;

নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপির তুমব্রু পশ্চিমকুল জামে মসজিদের কবরস্থানের যায়গা দখল করতে মরিয়া হয়ে উঠেছে বলে অভিযোগ উঠেছে স্থানীয় রওশন আরা গং এর বিরুদ্ধে।

বৃহস্পতিবার(০৬ এপ্রিল) মাগরিবের নামাজের পরবর্তী সময়ে সরেজমিন গিয়ে দেখা যায় ঘুমধুমের তুমব্রু পশ্চিমকুল জামে মসজিদ সংলগ্ন কবরস্থান দখল করতে আসে এলাকার কাদের হোসেনের স্ত্রী রওশন আরা বেগমের নেতৃত্বে ৮/১০ জন ভুমিদস‌্যু। এ সময় মসজিদের মুসল্লিরা বাধা দেওয়ার চেষ্টা করলে দেশীয় অস্ত্র নিয়ে মারতে তেড়ে আসে ও অশ্লিল ভাষায় গাল মন্দ করার অভিযোগ করেছে মুসল্লিরা।

এদিকে স্থানীয় একাধিক মুসল্লিরা সাংবাদিকদের জানান, মসজিদ সংলগ্ন কবরস্থানের যায়গা মসজিদ কমিটিকে দির্ঘ বছর পূর্বে দান করেছিল স্থানীয় আবুল কালাম ও তার পরিবার। অন‌্য দিকে মসজিদ সংলগ্ন কবরস্থানের যায়গাটিতে খু-নজর পড়ে রওশন আরা গং নামের ভুমিদস‌্যু সিন্ডিকেটের। কবরস্থান দখলে নিতে তারা রাতের আধারে লাটিসোটা নিয়ে কবরস্থানের যায়গায় বেড়া দেওয়ার চেষ্টা করলে মুসল্লিরা বাধা দেয়।

স্থানীয়রা আরো জানান, ভুমিদস‌্যু রওশন আরা গং মসজিদের পাশে এসে নামাজরত মুসল্লিদের প্রতিনিয়ত অশ্লিল ভাষায় গালমন্দ করে যাচ্ছে। রওশন আরা গংদের আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষন করেছেন মসজিদ কমিটি ও মুসল্লিরা।

মসজিদ সংলগ্ন করস্থানের যায়গা দানকরা ব‌্যক্তি আবুল কালাম বলেন, আমার বাবা ও আমরা সবাই মিলে উক্ত যায়গাটি মসজিদের জন‌্য দান করি মসজিদ পরিচালনা কমিটি উক্ত যায়গায় কবরস্থান ঘোষনা করেন এবং কিছুদিন আগেও ওখানে কবর দেওয়া হয়েছে। হঠাৎ রওশন আরা গং উড়ে এসে উক্ত কবরস্থান দখল নিতে চাচ্ছে। আমি তার উপযুক্ত শাস্তি কামনা করছি।

এ বিষয়ে জানতে চাইলে ঘুমধুম ইউপি সদস‌্য (স্থানীয়) শফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, রওশন আরা গং বাংলাদেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গায়ের জোরে মসজিগ সংলগ্ন কবর স্থান দখল করতে চাচ্ছে আমরা এসব ভুমিদস‌্যুদের আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি যোর দাবি জানাচ্ছি।

ঘুমধুম ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি এম ছৈয়দুল বশর বলেন, তুমব্রু পশ্চিমকুল জামে মসজিদ সংলগ্ন কবরস্থান আবুল কালামের পিতার দান করা যায়গা, লোভের কারনে কবরস্থান দখল করতে মরিয়া হয়ে উঠেছে রওশন আরা গং। এসব ভুমিদস‌্যুদের উপযুক্ত শাস্তি কামনা করেন তিনি।

এ প্রসঙ্গে ঘুমধুম ইউপি চেয়ারম‌্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি একেএম জাহাঙ্গীর আজিজের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, আমি বিষয়টি স্থানীয়দের মাধ‌্যমে জেনেছি। কবরস্থান দখল করার মত জঘন‌্য কাজ করলে অবশ‌্যই অপরাধীদের উপযুক্ত শাস্তি পেতে হবে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions