রবিবার, ০৭ Jul ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

শিরোনামঃ
যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেই নির্বাচনী মাঠে অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী ঘুমধুমের ফকির পাড়ায় আবু ছিদ্দিকে’র নেতৃত্বে পাহাড় কর্তন সিলেটে চালের বাজার লাগামহীন,লাফি-লাফি বাড়ছে চালের দাম দিনাজপুরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, শিশুসহ নি’হত ৪ উখিয়ায় ভারী বর্ষণে পাহাড় ধ্বসের আশঙ্কা চরম ঝুঁকিপূর্ণ অবস্থায় গাছটি রাজাপালং ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন ৫ জন সিরাজগঞ্জ রায়গঞ্জে ১৬০ বোতল ফেনসিডিলসহ ২ মাদক কারবারি আটক ঘুমধুমে পানিবন্দী মানুষের পাশে ছাত্রনেতা শাহনেওয়াজ চৌধুরী উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধ্বসে নি’হ’ত ২ বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ
রংপুরে কৃষকের ক্ষেতের ধান গাছ কর্তনের অভিযোগ

রংপুরে কৃষকের ক্ষেতের ধান গাছ কর্তনের অভিযোগ

শরিফা বেগম শিউলী

পূর্ব শত্রুতার জের ধরে রংপুরের সদর উপজেলার সদ্যপুষ্কুরিনি ইউনিয়নে রামজীবন পুর এলাকায় আজিজার রহমান নামে এক কৃষকের ক্ষেতের ধানগাছ কাটার ও মারামারি করার অভিযোগ উঠেছে।

রবিবার (২৮আগষ্ট ২০২২ইং) সরজমিনে গেলে জানা যায় ২৩ আগষ্ট মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। এই ঘটনায় আজিজার রহমান ২৮ আগষ্ট সদর কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ করেন।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায় ,সদর কোতোয়ালি উপজেলার সদ্যপুষ্কুরিনি ইউনিয়নের রামজীবন গ্রামের আজিজার রহমান (৪০) পিতা-মৃতঃ আঃ মজিত এর পরিবারের সাথে একই গ্রামের মােস্তাফিজার রহমন (৬০) ও মােরশদুল হক পূর্ব শত্রুতার জের ধরে ২৫ শতক বন্দকী জমি জোর পূর্বক দখল নেওয়ার জন্য বিভিন্ন যড়যন্ত্র করিয়া আসিতেছিল।

আজিজার রহমানের বড় ভাই আনারুল ইসলাম (৫০)ও আক্কাস আলী (৩৫) বলেন, ঐ ২৫ শতক জমি আমাদের ফুফুর অংশ। ২০০৯ সালে ফুফুর কাছে ১ লাখ ৮০ হাজার টাকা দিয়ে স্টাম্পে লিখিত করে বন্দক নেই। এবং ১৩ বছর থেকে ভোগদখল করে আমরা ফসল আবাদ করে আসতেছি। সেই জমিতে রোপনকৃত ধান গাছ কেটে জমিটি তারা আমার ফুফুর কাছে ক্রয় করেছে বলে জোর পূর্বক দখল করিয়া নেওয়ার উদ্দেশ্যে গত ২৫/০৮/২০২২ইং তারিখ দুপুর ১টার দিকে মােস্তাফিজার রহমন (৬০), মােঃ মােরশদুল হক (৩২),মহাফেল (২০),আমিন (৩৫), মােঃ আইয়ুব আলী (২৮),ফুলবানু বেগম,মোফেলা বেগম, কামরু মিয়াসহ আরো ২০/২৫ জন মিলে হাতে লাঠি, ধারালো ছােরা, বল্লাম ইত্যাদি নিয়ে আসিয়া জমিতে থাকা রোপনকৃত ৬ শতকের মতো জমির আমন ধান গাছের চারা উকরাইয়া ফেলে। এ সময় আমি সহ আমার পরিবারের লোকজন বাধা করিলে আমাদেরকে মারার জন্য উদ্দ্যক্ত হয়। ঐ সময় চিল্লা-চিলি শুনিয়া আমির হামজা,ফেরদৌস ফজলু মিয়াসহ আশেপাশের লোকজন ছুটে আসে বসার কথা বলে থামিয়ে দেয়। পরে গ্রামের গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তি ও মেম্বারের উপস্থিতিতে একটা সালিশ হয়। কিন্তু তারা সালিশ না মেনে আমাদেরকে ভয়ভীতি প্রদর্শন করে আসতেছে। আমরা সদর কোতোয়ালি থানায় অভিযোগ দিয়ে আইনের আশ্রয় নিয়েছি।

একই গ্রামের মোশারফ হোসেন, জয়নাল আবেদিন ও রাজ্জাক মিয়া বলেন আমরা চিল্লাচিল্লি শুনে গিয়ে দেখি জমিতে দুইপক্ষের অনেক লোকজন বেশ খানিক জায়গার ধানের চারা কাটা নিয়ে গন্ডগোল হয়েছে।

এ ব্যাপারে ইউনিয়নের মেম্বার হাসান আলী (দুদু) বলেন আজিজার রহমানের বন্দকী জমিতে রোপণ করা ধানের গাছ, মোফেলা বেগমের ছেলেরা লোকজন নিয়ে গিয়ে কেটে ক্ষেত নষ্ট করেছে এটা তারা অন্যায় করেছে।
আমরা এটা নিয়ে একটা সমাধানের জন্য বসছিলাম তারা বিচার মানেনি।

অভিযোগের ব্যাপারে সদর কোতোয়ালি থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন,ফসলি জমির ধান গাছ কেটে নষ্ট করার লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে সত্যতা পেলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions