বৃহস্পতিবার, ০৪ Jul ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

বিরামপুরে জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোস কমিটির সভা অনুষ্ঠিত

বিরামপুরে জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোস কমিটির সভা অনুষ্ঠিত

 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার পৌরসভা ও ৭টি ইউনিয়নের জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকর্মী ও এনজিও নিয়ে গঠিত উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোস কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকারের সভাপত্বিতে উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার পাপিয়া নাছরীনের সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিরামপুর উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু। অন্যেন্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম বানু, মেজবাউল ইসলাম ম-ল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামল কুমার রায়, উপজেলা সমাজসেবা অফিসার রাজুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোশাররত জাহান, বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর আলম। অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান রহমত আলী, আবুল কালাম আজাদ, হুমায়ন কবির বাদশা, চিত্ত রঞ্জন পাহান, আব্দুর রাজ্জাক মন্ডল ও আব্দুল মালেক মন্ডল, বিরামপুর পৌরসভার সচিব শেরাফুল ইসলাম, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি মোরশেদ মানিক, উপজেলা এনজিও ফোরামের সভাপতি এনামুল হকসহ উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোস কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত হয় যে, জন্ম ও মৃত্যু নিবন্ধনপত্র নিতে পরিষদ থেকে অতিরিক্ত কোনো টাকা বা ট্যাক্স দাবী করা যাবেনা। ইউনিয়ন পর্যায়ে প্রতিটি জন্মসনদের বিপরীতে ৫০ টাকা এবং পৌরসভায় একশ টাকার বেশী নেয়া যাবেনা। শিশুর জন্মের ৪৫ থেকে ৩৬৫ দিনের মধ্যে জন্মনিবন্ধন সনদ নেয়া বাধ্যবাধকতা রয়েছে এবং এ বিষয়ে কোনো অবহেলা করা যাবে না মর্মে সভায় প্রত্যেক অভিভাবককে অনুরোধের সাথে অবহিত করা হয়।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions