শুক্রবার, ০৫ Jul ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

শিরোনামঃ
বিকল্প সড়ক না করেই ব্রিজ নির্মাণ, চরম ভোগান্তিতে পথচারীরা 

বিকল্প সড়ক না করেই ব্রিজ নির্মাণ, চরম ভোগান্তিতে পথচারীরা 

 

(বিশেষ প্রতিনিধি)

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়ন হাসনা পাড়া গ্রামের লোহাগাড়ার পুটিবিলার যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়কে বিকল্প সড়ক তৈরি না করেই একটি ব্রিজের নির্মাণ কাজ করে যাচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। এতে চরম ভোগান্তিতে পড়েছে দুই পারের বসবাসকারী হাজার হাজার সাধারণ মানুষ। এছাড়াও স্কুল, মাদ্রাসা ও কলেজে পড়ুয়া শিক্ষার্থীরাও।

বিশেষ করে অসুস্থ ও গুরুতর রোগীদের চিকিৎসা সহ হাসপাতালে আনা-নেওয়ায় বিপাকে পড়েছে স্বজনেরা। নিচু এলাকা হওয়ায় সম্প্রতি টানা বৃষ্টিতে সেতুর পাশে কৃষি জমিতে এখন হাঁটু পরিমাণ কাঁদায় পরিনত হয়েছে।

মঙ্গলবার (২৭ জুন”২০২৩ইং) দুপুরের দিকে সরেজমিনে গেলে এই দৃশ্য দেখা যায়।

জানা যায়, সরই ইউনিয়নের হাছপাড়া এলাকা সংলগ্নে বিকল্প সড়ক তৈরি না করে মূল সড়ক কেটে ফেলায় ওই স্থান দিয়ে সাইকেল, রিকশা, ভ্যান, ব্যাটারিচালিত ইজিবাইক, মোটরসাইকেল, সিএনজি, অটোরিকশা সহ যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কিছুদিন আগেও ব্রিজে দেও কাঠের উপর দিয়ে পারাপার হওয়ার সময় বাইক সহ দুই ব্যক্তি দুর্ঘটনা সম্মুখীন হয়েছে। বর্তমানে যোগাযোগ ব্যবস্থা একেবারেই বন্ধ রয়েছে। এদিকে জনসাধারণের চলাচল স্বাভাবিক রাখতে বিকল্প সড়ক তৈরি ও দ্রুত সময়ের মধ্যে বিকল্প সড়ক এবং ওই সেতুর নির্মাণ কাজ শেষ করার জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী ও পথচারীরা।

এদিকে সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইদ্রিস কোম্পানি বলেন, বিকল্প সড়কের বিষয়ে কর্তৃপক্ষ’কে একাধিক বার বলা হয়েছে। এখন নিজ উদ্যোগে বিকল্প সড়ক সংস্কার করে চলাচলের ব্যবস্থা করতেছে বলে জানান তিনি।

এ বিষয়ে লামা উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফ বলেন, ব্রিজের কাজ প্রায় শেষের পর্যায়ে। তবুও টিকাদার’কে বলতেছি বিষয়টা দ্রুত ব্যবস্থা নিতে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions