বগুড়ার শেরপুর ছোনকা বাজারে এক সপ্তাহে দুই দোকানে চুরি !!

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ২১, ২০২১

 

হিমন সরকার,বগুড়া(শেরপুর) প্রতিনিধি:

বগুড়ার শেরপুর উপজেলার ছোনকা বাজারে এক সপ্তাহের ব্যবধানে দুই দোকানে চুরির ঘটনা ঘটেছে । চোর চক্রের সদস্যরা ওই বাজারে দীর্ঘদিন থেকে বিভিন্ন কায়দায় চুরি সংঘটিত করলেও চুরির সকল ঘটনা রয়ে গেছে অন্তরালে। সংঘটিত কোন চুরির ঘটনায় ক্ষতিগ্রস্ত স্থানীয় ব্যবসায়ীরা কোনো প্রতিকার না পাওয়ায় আতঙ্কের মধ্য দিয়ে ব্যবসা-বাণিজ্য করছেন বলে স্থানীয় ব্যবসায়ীদের সুত্রে জানা গেছে। সংশ্লিষ্ট বাজারে ব্যবসায়ীদের সংগঠন এর মাধ্যমে নিযুক্ত পাহারাদার ডিউটি করা কালীন সময়ের মধ্যে চুরির ঘটনা ঘটলেও কোন চুরির ঘটনায় প্রতিকার পাইনি।

গত এক সপ্তাহের ব্যবধানে ছোনকা বাজারের ব্যবসায়ী রাজূ শেখের মুদি দোকানে ১৬ ই আগস্ট রাতের বেলায় চোরেরা দোকানে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটায়। চোরেরা তার দোকান থেকে ৮৫ হাজার টাকার বিভিন্ন ধরনের মালামাল চুরি করে নিয়ে যায়।অপরদিকে এই চুরির রেশ কাটতে না কাটতেই ১৯ আগস্ট দিবাগত রাতে ছোনকা বাজারের মহাসড়ক সংলগ্ন পশ্চিম পার্শ্বের মাস্টার ট্রেডার্স নামক একটি ইলেকট্রিক পণ্যের দোকানে চোরেরা টিনের চালা কেটে ভিতরে প্রবেশ করে বিভিন্ন ধরনের মালামাল চুরি করে নিয়ে যায়।

দোকানের মালিক আব্দুল মোমিন শাহিন মাষ্টার জানান, দোকানে তালা কেটে চোরেরা বিভিন্ন ব্রান্ডের পঞ্চাশটির মতো মোবাইল ফোন এলইডি বাল্ব সহ কম ওজনের পণ্য চূরি করে নিয়ে যায় । এছাড়া ও দোকানে নিরাপত্তার সংরক্ষণের কাজে লাগানো সিসি ক্যামেরার সার্কিটটি চোরেরা খুলে নিয়ে যায়। এ ঘটনায় সোয়া লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান দোকান মালিক।

সীমান্তবাংলা / ২১ আগষ্ট ২০২১