পি কে হালদার সংশ্লিষ্টতায় ১৪ জনকে দুদকে তলব

Date:

সীমান্তবাংলা ডেক্স : অবৈধ উপায়ে সম্পদ অর্জন ও অর্থপাচারে দায়ে অভিযুক্ত কানাডা পালাতক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) ১৪ সহযোগীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধানের স্বাক্ষরিত পৃথক নোটিসে তাদেরকে ১১ ও ১২ ফেব্রুয়ারি তলব করা হয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, প্রথম দফায় অর্থাৎ ১১ ফেব্রুয়ারি তারিকে সাত তলব করা হয়েছে, তারা হলেন- আর বি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী রতম কুমার বিশ্বাস, আর্থস্কোপ লিমিটেডের এমডি প্রশান্ত দেউরি, পরিচালক মোস্তাফিজুর রহমান, নিউট্রিক্যাল লিমিটেডের চেয়ারম্যান স্বপন কুমার মিস্ত্রি, ওয়াকামা লিমিটেডের চেয়ারম্যান সুব্রত দাস, পরিচালক সুভ্রা রাণী ঘোষ, পরিচালক তোফাজ্জ্বল হোসেন।

অন্যদিকে বাকি যে সাতজনকে ১২ ফেব্রুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে, তারা হলেন- কোলাসিন লিমিটেডের এমডি উত্তম কুমার মিস্ত্রি, চেয়ারম্যান অতশী মৃধা, হাল ইন্টারন্যাশল লিমিটেডের এমডি সুস্মিতা সাহা, জি এন্ড জি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী গোপাল চন্দ্র গাঙ্গুলী, দ্রিনান এ্যাপারেলেসের এমডি মোহাম্মদ আবু রাজিন মারুফ, কণিকা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী রাম প্রসাদ রায় ও ইমেক্সোর সত্ত্বাধিকারী ইমাম হোসেনকে ১১ ফেব্রুয়ারি তলব করা হয়েছে।

তলবি নোটিশে বলা হয়, তাদের বিরুদ্ধে পি কে হালদারের সহযোগীতায় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে ঋণের নামে কোটি কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ ও পাচাররের করেছেন অভিযোগ রয়েছে।

ইতোমধ্যে পিকে হালদারের সহযোগীদের অর্থ লোপাটের বিষয়ে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের ৮৩ জন ব্যক্তির ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। এর মধ্যে ৬২ জনের হিসাবে এক হাজার ৫৭ কোটি ৮০ লাখ টাকা ফ্রিজ করা হয়েছে।

অন্যদিকে পিকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তার মামাতো ভাই শংক বেপরী, তার ঘনিষ্ঠ সহযোগী ও বান্ধবী অবন্তিকা বড়ালসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে দুদক। তাদেরসহ ২৫ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে আদালত।

৪ ফেব্রুয়ারি/এসআর/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

দৈনিক প্রতিদিনের কাগজের স্টাফ রিপোর্টার হলেন এম. দলিলুর রহমান

  (বিশেষ প্রতিনিধি) বহুল প্রচারিত দৈনিক প্রতিদিনের কাগজের লোহাগাড়া উপজেলা প্রতিনিধি...

মাদক কারবারে পাচারকারী আটক হলেও ধরাছোঁয়ার বাইরে গডফাদার

মায়ানমার থেকে অবৈধভাবে প্রবেশ করা সিগারেট, স্বর্ণের বার, ইয়াবাসহ...

নরসিংদীতে বজ্রাঘাতে মা-ছেলেসহ ৪ জন নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জমিতে ধান কাটার কাজ করার সময় বজ্রাঘাতে...

সংবাদ প্রকাশের জের:পাচার কালে জ্বালানী তেল জব্দ:টহলদলের গাড়ীতে হামলা:অধরা চোরাকারবারি

  এম.এ.রহমান সীমান্ত: গত কয়েকদিন ধরে দৈনিক গণসংযোগ পত্রিকায় ববস্তুনিষ্ঠ ও...