শুক্রবার, ০৫ Jul ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

শিরোনামঃ
পটিয়ার সাজাপ্রাপ্ত আসামি র‍্যাবের হাতে আটক 

পটিয়ার সাজাপ্রাপ্ত আসামি র‍্যাবের হাতে আটক 

 

কামরুল ইসলাম

চট্টগ্রামের পটিয়ায় কামাল উদ্দীন নামে এক ব্যক্তিকে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আপন তিন ভাইকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।
গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার ছনহরা ইউনিয়নের দক্ষিণ চাটরা মৌলভী পাড়ার মৃত মোহাম্মদ ইসলামের ছেলে মো. জামাল (৩৫), মো. কামাল হোসেন (৩২) ও মো. আব্দুস ছবুর (৪০)।
রবিবার (২৫ জুন) কর্ণফুলী নদীতে ভাসমান একটি জাহাজ থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।
র‌্যাব জানায়, নিহত কামাল উদ্দীন পটিয়া থানাধীন ছনহরা এলাকার বাসিন্দা এবং রাজমিস্ত্রির সহকারী। ২০১৫ সালেল ১২ জুলাই সকাল ৯টায় নিহত কামালের প্রতিবেশি শিশুরা বাড়ির পাশের পুকুরে লাফালাফি করছিল। কামালের বোন ফাতেমা আক্তার দুর্ঘটনা আশঙ্কায় ওই শিশুদেরকে পুকুরের লাফালাফি না করার জন্য অনুরোধ করে। কিন্তু অবুঝ শিশুরা তার অনুরোধ না শুনে আরো বেশি লাফালাফি করতে থাকে। তখন ফাতেমা আক্তার পুকুরে একটি ঢিল ছুড়ে মারলে শিশু আল আমিনের গায়ে লাগে। আল আমিন বাড়িতে গিয়ে তার মাকে বিষয়টি জানায়। আমিনের মা উত্তেজিত হয়ে নিহতের বোনকে চুল ধরে টানাটানি করে মারধর করে। এর জেরে দুপুরে আল আমিনের আত্মীয়স্বজনরা দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে কামাল উদ্দিনকে এলোপাতাড়ি মারধর করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত কামালের ভাতিজা জোবাইর হোসেন বাদী হয়ে ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। বিচার প্রক্রিয়া শেষে আসামিদের অনুপস্থিতে ১১ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, এ মামলার আসামিরা কর্ণফুলী নদীতে একটি জাহাজে অবস্থান করছে; এমন তথ্যের ভিত্তিতে গতকাল রবিবার অভিযান চালিয়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি তিন ভাইকে গ্রেপ্তার করা হয়। তারা ৭ বছর ধরে নাম ও ঠিকানা পরিবর্তন করে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল। গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions