পঞ্চগড়ে গুলিবিদ্ধ হয়ে পুলিশ সদস্যের মৃ-ত্যু

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩

 

পঞ্চগড়ে মাথায় গুলিবিদ্ধ হয়ে ফিরোজ আহমেদ (২৫) নামে এক পুলিশ কনস্টেবলের মৃত্যুর ঘটনা ঘটেছে । নিহত ফিরোজ আহমেদ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মির্জাপুর আবতাবগঞ্জ এলাকা আবু সাঈদের ছেলে।

(৩ আগস্ট) বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে পৌরশহর এলাকার সোনালী ব্যাংকের ভেতর এ ঘটনা ঘটে। পুলিশের ধারণা পারিবারিক কলহের জেরে তিনি আত্মহত্যা করতে পারেন।

পুলিশ সুত্র বলছে , গভীর রাতে পঞ্চগড় সোনালী ব্যাংকে নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন ফিরোজ। এক পর্যায়ে নিজের রাইফেল দিয়ে মাথায় গুলি করেন তিনি। গুলির শব্দ পেয়ে অন্য সহকর্মীরা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফিরোজকে মৃত ঘোষণা করেন। হাসপাতাল সুত্রে জানা গেছে, গুলিটি তার থুতনির নিচ থেকে মাথার ওপর দিয়ে বেরিয়ে গেছে।

এর আগে মোবাইল ফোনে তাকে স্ত্রীর সঙ্গে বাকবিতন্ডা করতে দেখেন অন্য পুলিশ সদস্যরা। চাকরির সুবাদে তিনি পঞ্চগড় শহরে স্ত্রীসহ বসবাস করতেন।

আধুনিক সদর হাসপাতালের মেডিকেল কর্মকর্তা ডা. মির্জা সাইদুল ইসলাম বলেন, ওই পুলিশ সদস্যকে হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছিল। তার থুতনির নিচে ও মাথার ওপরে গর্তসহ মারাত্মক জখম হয়েছে। তবে ময়নাতদন্তের পর আরও বিস্তারিত জানা যাবে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, পারিবারিক কলহের জেরে ওই পুলিশ সদস্য নিজেই নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। তার বাড়িতে খবর দেওয়া হয়েছে। তবে বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।