শুক্রবার, ০৫ Jul ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

চট্রগ্রামে অনলাইন টিভি ও নিউজ পোর্টাল বন্ধে অভিযান অব্যাহত।

চট্রগ্রামে অনলাইন টিভি ও নিউজ পোর্টাল বন্ধে অভিযান অব্যাহত।

 

ডেস্ক নিউজ ;
চট্রগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় আইপি টিভি, অনলাইন নিউজ পোর্টাল, অনলাইন টিভির কার্যালয়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ ও হিমাদ্রী খীসা।

এরই প্রেক্ষিতে জাতীয় সম্প্রচার নীতিমালা অমান্য করে সংবাদ প্রচার করার অভিযোগে চট্টগ্রামের তিনটি আইপি টিভি ও একটি অনলাইন পোর্টালের কার্যক্রম বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

বন্ধ করা অনলাইন ও আইপি টিভিগুলো হল- সি-প্লাস টিভি, সি-ভিশন, দৈনিক অর্থনীতি ও টোয়েন্টিফোর টিভি,ও চট্যলা টিভি। এর মধ্যে সি-প্লাস টিভি চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় সংবাদ পরিবেশন করে আসছিল।

এ বিষয়ে এহসান মুরাদ বলেন, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭ (২০২০ সালে সংশোধিত) আইন লঙ্ঘন করে গড়ে ওঠা এসব অনলাইন সংবাদ মাধ্যমের বিরুদ্ধে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের টিভি-২ শাখার নির্দেশনা অনুযায়ী অভিযান চালানো হয়।

“অনলাইন চ্যানেল/টিভি, পোর্টাল-ব্লগের তথ্য-উপাত্ত, কনটেন্ট প্রচার, প্রকাশ ও সম্প্রচারের ক্ষেত্রে দ্য সেন্সরশিপ অব ফিল্মস আইন ১৯৬৩, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬, বাংলাদেশ টেলিযোগাযোগ আইন ২০০১, কপিরাইট, ট্রেডমার্কস, প্যাটেন্টস ডিজাইনসহ দেশের প্রচলিত সংশ্লিষ্ট আইন-বিধি বিধান লঙ্ঘন করার অভিযোগ রয়েছে।

অনুমোদনহীন’ টোয়েন্টিফোর টিভি’র কার্যালয়ে অভিযানের সময় বিপুল পরিমাণ ভেজাল মশলা, ভেজাল ভোজ্য তেল, ভেজাল হেয়ার অয়েল ও ভেজাল মধু পাওয়া যায় গেছে বলে জেলা প্রশাসন জানিয়েছে।

 

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions