শুক্রবার, ০৫ Jul ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

এমপি নদভী’র ঐকান্তিকতায় আইআইইউসি Islamic Universities League এর কার্যকরী সদস্য নির্বাচিত

এমপি নদভী’র ঐকান্তিকতায় আইআইইউসি Islamic Universities League এর কার্যকরী সদস্য নির্বাচিত

 

(বিশেষ প্রতিনিধি)

বিশ্বের প্রায় ২০০টি ইসলামী বিশ্ববিদ্যালয় নিয়ে গঠিত প্রতিষ্ঠান Islamic Universities League এর কার্যকরী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)। ২২ জুন ২০২৩ইং তারিখে Islamic Universities League এর প্রেসিডেন্ট ও World Muslim League এর সেক্রেটারি জেনারেল সৌদি বাদশাহ এর উপদেষ্টা ড. মোহাম্মদ বিন আব্দুল কারিম আল-ঈসা স্বাক্ষরিত চিঠির মাধ্যমে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি এক বিবৃতিতে বলেন, ২০২১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের দায়িত্ব নেওয়ার পর থেকে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আরব ও ইসলামী বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে দূরত্ব কমিয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সমঝোতা চুক্তির মাধ্যমে নতুন সম্পর্ক তৈরি করে আন্তর্জাতিক অঙ্গনে এই বিশ্ববিদ্যালয়ের মান ও গৌরব ফিরিয়ে আনতে সক্ষম হই। তিনি বলেন, এই অর্জন শুধু আইআইইউসি’র নয় সারা বাংলাদেশের। আইআইইউসি Islamic Universities League এর কার্যকরি পরিষদে সদস্যপদ লাভ আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যন প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন এমপির অক্লান্ত পরিশ্রমের আরেকটি অর্জন মনে করেন বিশ্ববিদ্যালয়ের মান্যবর উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক ও কর্মকর্তাগণ।

উল্লেখ্য যে, Islamic Universities League এর মাধ্যমে বিশ্বের সব ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিলেবাস, পাঠদান পদ্ধতি, আন্তর্জাতিক মানের একাডেমিক কনফারেন্স, মেধাবী ছাত্রদের স্কলারশীপ, ফ্যাকাল্টি মেম্বারদের প্রশিক্ষন সংক্রান্ত বিষয়গুলো তদারকি করা হয়। এই তদারকি কাজ পরিচালনার জন্য একজন প্রেসিডেন্ট ও একজন জেনারেল সেক্রেটারির নেতৃত্বে ১০ জনের একটি কার্যকরী পরিষদ গঠিত হয়। পরিষদের সদর দপ্তর মিশরের কায়রোতে অবস্থিত।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের আয়োজনে ও Islamic Universities League এর সহযোগিতায় ২০২৩ সালের অক্টোবরে “ইসলামিক বিশ্ববিদ্যালয় এবং সমসাময়িক চ্যালেঞ্জ” শিরোনামে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। উক্ত আন্তর্জাতিক সম্মেলনে Islamic Universities League এর ২০০ সদস্য এবং আরো অন্যান্যরা অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। এছাড়া ২৩-২৪ জুন League এর অফিস সেক্রেটারি ড. ওয়ালিদ আবদেল মোনেইম আল-সাঈদ ইব্রাহিম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম পরিদর্শন করবেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions