বৃহস্পতিবার, ০৪ Jul ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় বেরোবি শিক্ষার্থী আটক

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় বেরোবি শিক্ষার্থী আটক

 

শরিফা বেগম শিউলী
স্টাফ রিপোর্টার
রংপুরে ইসলাম ধর্ম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সুজন পাল নামের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৪ সেপ্টেম্বর ২২) ভোর রাতে ওই শিক্ষার্থীকে তার নিজ বাড়ি থেকে আটক করেছে তাজ হাট থানা পুলিশ।

আটক সুজন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী। সে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১০ নং মোহনপুর ইউনিয়নের বড়হাট পালপাড়া গ্রামের মৃত বধিরাম পালের (চমৎকার পাল) ছেলে।

রংপুর মেট্রোপলিটন তাজহাট থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম নাজমুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে উত্তেজনা তৈরি হয়। পরে তাকে (সুজন পাল) আটক করা হয়েছে। এখনো তার বিরুদ্ধে কোনো মামলা হয়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, ধর্ম বিষয়টি স্পর্শকাতর। ওই শিক্ষার্থী ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছেন। বিষয়টি নিয়ে শুক্রবার রাতে উত্তেজনা তৈরি হলে তাকে আটক করা হয়।

পরিস্থিতি সামলা দিতে সুজন পালকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে তাকে সেফ করার জন্য আটক করা হয়েছে। আটক না করলে আজ হয়তো বিশ্ববিদ্যালয়ে ভিন্ন পরিস্থিতি তৈরি হতো।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. তুহিন ওয়াদুদ বলেন, শুনেছি সে বিশ্ববিদ্যালয়ের অন্য এক ছাত্রীর একটি বিশ্লেষণমূলক সমালোচনায় ধর্ম নিয়ে সরাসরি কটাক্ষ করেছে। এ কারণে তাকে আটক করা হয়েছে। আমরা খোঁজখবর রাখছি।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের শিক্ষার্থী তার (সুজন পাল) বান্ধবী সেজুতি মুমু ইসলাম ধর্ম ও সনাতন ধর্ম নিয়ে সহনশীলতামূলক একটি পোস্ট করেন তার ফেসবুক ওয়ালে। তার পোস্টে ইসলাম ধর্মকে কটাক্ষ করে আপত্তিকর মন্তব্য করেন শিক্ষার্থী সুজন পাল।

তার (সুজন) কমেন্ট এর স্ক্রিনশট বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে। মুহুর্তেই ঐ স্ক্রিনশট ভাইরাল হলে ওই শিক্ষার্থীর বিচারের দাবিতে ব্যাপক সমালোচনা ও ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হয়। পরিস্থিতি সামাল দিতে তাৎক্ষণিকভাবে আজ ভোর রাতে তাকে আটক করে তাজহাট থানা পুলিশ।##

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions