বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

শিরোনামঃ
মিয়ানমারের গুলি এসে পড়ছে দেশে, টেকনাফ স্থলবন্দর বন্ধ মেটা থেকে একাধিক রুশ সংবাদমাধ্যম নিষিদ্ধ ঘুমধুমে কাঠ বোঝাই ট্রলি উল্টে নিহত১, আহত ১ টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ মিয়ানমারের ২ নাগরিক আটক কক্সবাজারে আর কোন রোহিঙ্গা ভোটার হতে পারবে না – নির্বাচন অফিসার মুক্তিপণে ছাড়া পাবার ১ ঘন্টার মধ্যে ফের ফিল্মী স্টাইলে ১ বাংলাদেশী ও ৭রোহিঙ্গাকে অপহরণ উখিয়ার কুতুপালংয়ে মার্কেট দখল-বেদখল নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ নাইক্ষ্যংছড়ি উপজেলা জামায়াতের কর্মী সম্মেলন অনুষ্ঠিত সীমান্তে মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ চারজন আটক কক্সবাজার আদালতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুকের মামলা!
এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল, ফলের সিদ্ধান্ত পরে

এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল, ফলের সিদ্ধান্ত পরে

স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলো বাতিল করা হয়েছে। ফলে না নেওয়া পরীক্ষাগুলো এখন আর নেওয়া হবে না। আর এ পরীক্ষার ফলাফল কীভাবে দেওয়া হবে সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার মঙ্গলবার ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত আসার আগে শিক্ষা মন্ত্রণালয়ে অন্তর্বর্তী সরকারের শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদের সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে চলতি বছরের এইচএসসি ও সমমানের বাকি বিষয়গুলোর পরীক্ষা অর্ধেক প্রশ্নোত্তরে নেওয়া এবং পরীক্ষা শুরুর তারিখ ১১ সেপ্টেম্বর থেকে আরও দুই সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত হয়।

অন্যদিকে দুপুরে এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো বাতিলের দাবিতে সচিবালয়ে ঢুকে বিক্ষোভ করেন কয়েকশ শিক্ষার্থী। দেশের পরিস্থিতির কারণে তারা আর বাকি পরীক্ষাগুলো দিতে চান না জানিয়ে বাতিলে দাবি জানান।

শিক্ষার্থীরা আরও দাবি করেন, যে কয়টি বিষয়ের পরীক্ষা নেওয়া হয়েছে, তার ভিত্তিতে এবং স্থগিত বিষয়ের পরীক্ষা এসএসসির সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে ম্যাপিং করে পরীক্ষার ফল প্রকাশ করা হোক।

স্থিগিত পরীক্ষাগুলো বাতিলের দাবিতে বিক্ষোভরত শিক্ষার্থীদের একটি প্রক্রিয়ার মধ্যে শান্তিপূর্ণ সমাধানের আশ্বাস দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

 

 

(সীমান্তবাংলা/২০আগস্ট/জে আর)

সংবাদটি শেয়ার করুন

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://youtube.com/@simantobangla1803

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions