শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

শিরোনামঃ
বান্দরবানের দুর্গম এলাকা থেকে ড্রোন-সিগন্যাল জ্যামার উদ্ধার রাজস্বখাত নয় নিজের পকেট ভারী করছে উখিয়ার কাস্টমস কর্মকর্তা আব্দুস সামাদ মিয়ানমারের গুলি এসে পড়ছে দেশে, টেকনাফ স্থলবন্দর বন্ধ মেটা থেকে একাধিক রুশ সংবাদমাধ্যম নিষিদ্ধ ঘুমধুমে কাঠ বোঝাই ট্রলি উল্টে নিহত১, আহত ১ টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ মিয়ানমারের ২ নাগরিক আটক কক্সবাজারে আর কোন রোহিঙ্গা ভোটার হতে পারবে না – নির্বাচন অফিসার মুক্তিপণে ছাড়া পাবার ১ ঘন্টার মধ্যে ফের ফিল্মী স্টাইলে ১ বাংলাদেশী ও ৭রোহিঙ্গাকে অপহরণ উখিয়ার কুতুপালংয়ে মার্কেট দখল-বেদখল নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ নাইক্ষ্যংছড়ি উপজেলা জামায়াতের কর্মী সম্মেলন অনুষ্ঠিত
মনোহরদীর হাতিরদিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, আবারও স্বপ্ন পুড়ে ছাই

মনোহরদীর হাতিরদিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, আবারও স্বপ্ন পুড়ে ছাই

মো: খায়রুল ইসলামঃ
নরসিংদীর মনোহরদী উপজেলার সবচেয়ে বড় বাণিজ্যকেন্দ্র হাতিরদিয়া বাজারে এক বছর পর আবারও ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার ( ১৯ মার্চ) ভোর পৌনে ৭ টার দিকে জুতাপট্টিতে আগুনের সূত্রপাত হয়। আগুনে ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। মনোহরদী ও শিবপুর উপজেলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘন্টা ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে। এগিয়ে আসেন আশপাশের ব্যবসায়ী-কর্মচারীসহ স্বেচ্ছাসেবীরা। তবে আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছুই জানা যায়নি। এ ঘটনায় হতাহতেরও কোনো তথ্য পাওয়া যায়নি।
এর আগে ২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি এই মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তখন মার্কেটের প্রায় সব দোকান আগুনে পুড়ে যায়। পরে আবারও তারা সংস্কার করে সেখানে নতুন দোকান করেন।
ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় এক কোটি টাকার বেশি ক্ষতি হতে পারে। তাদের ধারণা, শত্রুতা বশত কেউ এই ঘটনা ঘটিয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ৭টার দিকে হঠাৎ একটি দোকানে আগুনের সূত্রপাত। এরপর মুহূর্তের মধ্যেই আগুন আশপাশের দোকান ও মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে জুতার দোকান, টিনের দোকান, কাপড়ের দোকান ও হার্ডওয়্যার সামগ্রীর দোকানসহ বিভিন্ন দোকান পুড়ে ছাই হয়ে যায়।
রিফাত সু স্টোরের মালিক রিফাত মিয়া বলেন, আমার দুটি দোকানে প্রায় ২৫ লাখ টাকার মালামাল ছিল। দোকানের সব পণ্য পুড়ে ছাই হয়ে গেছে।
রনি সু স্টোরের মালিক রনি ইসলাম বলেন, অগ্নিকান্ডে তার দোকান পুড়ে অন্তত পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। দোকানে ছিল মালামালে ভরপুর।
ভূঞা ট্রেডার্সের মালিক সাখাওয়াত হোসেন ভূঞা বলেন, দোকান মালামালে ভরপুর ছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, ৬০-৭০ লক্ষাধিক টাকার মালামাল ছিল।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মনোহরদী কার্যালয়ের উপ কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

https://youtube.com/@simantobangla1803

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions