সৈয়দপুরে রেলওয়ের জমি বেদখল নিয়ে সংবাদ প্রকাশে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

Date:

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : রেলওয়ের জমি বেদখল নিয়ে নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে জড়িয়ে দেশের একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ওই সংবাদ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য মোখছেদুল মোমিন বলেন, সৈয়দপুরে রাংলাদেশ রেলওয়ের জমি বেদখল নিয়ে রেলপথ মন্ত্রণালয়ের একটি তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে গত ১৯ জুন সংবাদটি প্রকাশিত হয়। সৈয়দপুরে রেলওয়ের জমি দখলের মহোৎসব শিরোনামে প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অবৈধভাবে রেলের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেছেন। প্রকাশিত ওই সংবাদটি সম্পূর্ণ অসত্য, কাল্পনিক ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে তিনি এর তীব্র প্রতিবাদ জানান।

উপজেলা চেয়ারম্যান দাবি করেন, আর বহুতল ভবন নির্মাণ করা তো দূরের কথা আমার নিজের নামে রেলওয়ের কোন জমি দখলে নাই। এছাড়া রেলওয়ে জমির ওপর শামসুল হক মেমোরিয়াল একাডেমি ও পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় নির্মাণের বিষয়টি উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয়, তার বাবা রেলওয়ে শ্রমিকলীগ নেতা মরহুম শামসুল হকের নামে ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দের সর্বসম্মতিতে রেলওয়ে শ্রমিক-কর্মচারীদের সন্তানদের পড়াশুনার জন্য একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। ইতোমধ্যে বিদ্যালয়ের নামে রেলওয়ের ওই জমিটি বরাদ্দের আবেদন সংশ্লিষ্ট দপ্তরে প্রক্রিয়াধীন রয়েছে। আর সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজটি তাঁর জন্মের বহু আগেই রেলওয়ের জমিতে প্রতিষ্ঠিত। এছাড়াও রেলওয়ের টি-১৪ নম্বর বাংলোটি পৃথক দুইটি ইউনিট রেলওয়ের জনৈক দুইজন কর্মচারী বরাদ্দ নিয়ে বসবাস করেছেন।

উপজেলা চেয়ারম্যান সংবাদ সম্মেলনে দাবি করেন, সৈয়দপুরে রেলওয়ের জমি বেদখল নিয়ে মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনটি মনগড়া এবং এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেওয়া হয়নি।
পরে তিনি সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।

 

সীমান্ত বাংলা ডেস্ক।২২ জুন।ই যা 

 

সংবাদটি শেয়ার করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মাদক কারবারে পাচারকারী আটক হলেও ধরাছোঁয়ার বাইরে গডফাদার

মায়ানমার থেকে অবৈধভাবে প্রবেশ করা সিগারেট, স্বর্ণের বার, ইয়াবাসহ...

নরসিংদীতে বজ্রাঘাতে মা-ছেলেসহ ৪ জন নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জমিতে ধান কাটার কাজ করার সময় বজ্রাঘাতে...

সংবাদ প্রকাশের জের:পাচার কালে জ্বালানী তেল জব্দ:টহলদলের গাড়ীতে হামলা:অধরা চোরাকারবারি

  এম.এ.রহমান সীমান্ত: গত কয়েকদিন ধরে দৈনিক গণসংযোগ পত্রিকায় ববস্তুনিষ্ঠ ও...

সিরাজগঞ্জ ২১৬ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, কাভার্ড ভ্যান জব্দ।

  মোঃ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি সিরাজগঞ্জে র‌্যাব-১২’র অভিযানে...