সোমবার, ০১ Jul ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

শিরোনামঃ
সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু আজ ১৯ জেলা জজকে একযোগে বদলী  মিয়ানমারে ফের বিস্ফোরণের শব্দ, মুসলিম রোহিঙ্গাদের নিধন করার টার্গেট মনোহরদীতে বিদ্যুতায়িত হয়ে মা-ছেলের মৃ:ত্যু চুরি করতে নিষেধ করায় অভিমানে ক্যাম্পে এক রোহিঙ্গা যুবকের আ’ত্নহ’ত্যা বাবার কবর জিয়ারতের মধ্য দিয়ে রাজাপালং উপ-নির্বাচনে হুমায়ুনের প্রচার শুরু রোহিঙ্গা ক্যাম্পে চুরিকাঘাতে এক রোহিঙ্গা নি’হত ভারতের সঙ্গে চুক্তির প্রতিবাদ: ৫ জুলাই সমাবেশের ডাক গণতন্ত্র মঞ্চের নারায়ণগঞ্জে চাঁদাবাজির বিচার করায় আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা চাঁপাইনবাবগঞ্জে প্রতিপক্ষের গুলিতে জেলা পরিষদ সদস্যসহ দুজন নিহত
সার আত্মসাতের মামলায় সাবেক এমপি পোটন সহ পাঁচজন কারাগারে

সার আত্মসাতের মামলায় সাবেক এমপি পোটন সহ পাঁচজন কারাগারে

নরসিংদী প্রতিনিধি/মো: খায়রুল ইসলামঃ

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) ৫৬১ কোটি টাকার সার আত্মসাতের অভিযোগে করা মামলায় নরসিংদী-২ আসনের সাবেক এমপি ও ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স পোটন ট্রেডার্সের মালিক কামরুল আশরাফ খান পোটনসহ পাঁচজনের জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
বুধবার (১৫ মে) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।
কারাগারে পাঠানো অপর আসামিরা হলেন-ঠিকাদারি প্রতিষ্ঠান পোটন ট্রেডার্সের মহাব্যবস্থাপক মো. শাহাদত হোসেন নিপু ও মো. নাজমুল আলম বাদল, পোটন ট্রেডার্সের উত্তরবঙ্গ প্রতিনিধি সোহরাব হোসেন এবং খুলনা ও নওয়াপাড়ার প্রতিনিধি মো. আতাউর রহমান।
জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ২০২১-২০২২ অর্থ বছরের বিদেশ থেকে ইউরিয়া সার সরবরাহের জন্য আমদানি করলেও চুক্তির শর্ত ভঙ্গ করে চুক্তির সার বাফার গুদামে না দিয়ে ৫৬১ কোটি ৫৮ লাখ ৯ হাজার ৬৪ টাকার ৭১ হাজার ৮০১ টন ৩১ কেজি সার আত্মসাৎ করেছেন। এতে আরও বলা হয়, কামরুল আশরাফ খানের মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান পোটন ট্রেডার্সের ৫০ দিনের মধ্যে সার গুদামে পৌঁছে দেওয়া কথা ছিল। সেটা না করে সার ট্রানজিটে রয়েছে বলে বিসিআইসিকে মিথ্যা তথ্য দেন।
এ অভিযোগে গত বছরের ২৬ নভেম্বর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions