রামুতে শত বৎসরের চলাচলের রাস্তা দখল মুক্ত করল উপজেলা প্রশাসন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২

কামাল শিশির, রামু:

রামুতে শত বৎসরের সরকারি খাস খতিয়ানভুক্ত জমি অবৈধ দখলদারের কাছ থেকে দখল মুক্ত করল উপজেলা প্রশাসন। পহেলা ডিসেম্বর দুপুরে উমখালী কাজীর পাড়া এলাকায় ঘটনাস্থল পরিদর্শন করেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা।

অবৈধ দখলদার আজিজউল্লাহ গং দের কাছ থেকে সরকারি খাস খতিয়ানভুক্ত চলাচলের রাস্তা দখল মুক্ত করে এবং বহুতল ভবনের পিলার সরানোর জন্য নির্দেশ প্রদান করে ।

চলাচলের রাস্তা দখল মুক্ত করাই রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা ও রামু সদর তফসিল অফিসের ভূমি কর্মকর্তা মোহাম্মদ শাহেদ কে ধন্যবাদ জানান এলাকাবাসী। এই সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য আমির হামজা,কাজি মোহাম্মদ আলীসহ এলাকাবাসী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা জানান, সরকারি খতিয়ান ভুক্ত চলাচলের রাস্তার জমি কেউ দখল করতে পারবে না, যদি করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ১০/১২ টি পরিবারকে জিম্মি করে শত বৎসরের সরকারি খাস খতিয়ানভুক্ত চলাচলের রাস্তা দখল করে বহুতল ভবন নির্মাণের কাজ করতেছে আজিজউল্লাহ।

এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে ৬ জনকে অভিযুক্ত করে কক্সবাজার জেলা প্রশাসক ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দেন রামু দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী কাজীরপাড়া এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত নিকাহ রেজিস্ট্রার কাজী মোহাম্মদ আলী। অভিযুক্তরা হলেন আবদু রহমানের ছেলে আজিজউল্লাহ,অলিউল্লাহ,
ছৈয়দ উল্লাহ,এরশাদ উল্লাহ,মৃত ইসমাইলের ছেলে আবদুল গফুর, মৃত আবদু রশিদের ছেলে মৌঃ আবদু জলিল।