নরসিংদীতে নয়ন হত্যা মামলার আসামি গ্রেপ্তার

Date:

 

মো: খায়রুল ইসলাম :

নরসিংদীর সদর উপজেলার মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের চৌয়া গ্রামের নয়ন হত্যা মামলার হুকুমের আসামী ইউপি সদস্য দানিছুর রহমান দানা মেম্বারকে গত ১৭ আগষ্ট জেল হাজতে প্রেরন করেছে বিজ্ঞ আদালত। জানা গেছে গত ১৮ মে সন্ধার পরে সন্ত্রাসী শান্তর নেতৃত্বে একদল সন্ত্রাসী চাঁদা না দেওয়ায় একই এলাকার ইটবালু ব্যাবসায়ী নয়নকে ছুড়ি দিয়ে আঘাত করে খুন করে পালিয়ে যায়। কিছুদিন পুলিশ শান্তকে অস্ত্রও মাদক সহ গ্রেফতার করে। পরে শান্ত পুলিশের কাছে স্বীকার করে যে, মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নে উত্তর পাড়ার চৌয়া এলাকায় স্থানীয় মেম্বার দানিছুর রহমান দানা (৫৫), পিতা-মৃত আলাউদ্দিন ,ও ৩. আতাউর রহমান ভূইয়া(৩৫), পিতা- মৃত নান্নু ভূইয়া ,স্থায়ী: গ্রাম- ভগিরথপুর, উপজেলা/থানা- মাধবদী, জেলা -নরসিংদী এর নির্দেশে শান্ত নিজে এবং ৪. মোঃ শরিফ মিয়া(৩২), পিতা-দানিছুর রহমান দানা ৫. মোঃ বাছেদ মিয়া(৩২), পিতা-আঃ বাতেন ,স্থায়ী: গ্রাম- চৌয়া (মজুম পুর) , ৬. খোরশেদ আলম খুসু(৩৮), পিতা-হজু মিয়া ,স্থায়ী: গ্রাম- চৌয়া (৭. বদিউজ্জামান ওরফে বদু(২২), পিতা-রহিছ মিয়া ,স্থায়ী: গ্রাম- চৌয়া (উত্তর চৌয়া) , ৮. আসাদুজ্জামান ওরফে আসু(২০), পিতা-রহিছ মিয়া ,স্থায়ী: গ্রাম- চৌয়া (উত্তর চৌয়া) ,৯. আনোয়ার হোসেন(৪৫), পিতা-আল মিয়া ,স্থায়ী: গ্রাম- চৌয়া (উত্তর চৌয়া) ,, ১০. ছা মিয়া(৪০), পিতা-আল মিয়া ,স্থায়ী: গ্রাম- চৌয়া (উত্তর চৌয়া), , ১১. রবিউল(৩৪), পিতা-অজ্ঞাত ,স্থায়ী: গ্রাম-চৌয়া (দক্ষিণ চৌয়া), ১২. মাহফুজ(১৯), পিতা-মামুন মিয়া ,স্থায়ী: গ্রাম- কাকশিয়া, ১৩. সোহান(২৫), পিতা-আব্দুল হালিম ,স্থায়ী: গ্রাম- চৌয়া (মজুম পুর), আরোও অজ্ঞাতনামা আসামীগন বিভিন্ন সময়ে স্থানীয় ব্যবসায়ীদের নিকট চাঁদা দাবী করত। এব্যাপারে কয়েক বার শালিস দরবার হয়েছে।
গত ১৮/০৫/২০২২ তারিখ সন্ধ্যা ৭:৩০ এর সময় স্থানীয় আতাউর ও দানা মেম্বার ও শান্তসহ প্রায় ১৫/২০ জন লোক নয়নকে একা পেয়ে পুনরায় চাঁদা দাবী করে এবং চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় শান্ত তাকে ছুরিকাঘাত করে। অন্যান্যরা তাকে মারধর করে ঘটনাস্থল ত্যাগ করে। এরপর গুরুতর আহত অবস্থায় নয়নকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।
পরে এই ঘটনায় মাধবদী থানার মামলা নং- ১৪, তাং-২৫/০৫/২০২২খ্রিঃ ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) সারনীর ১০(ক) এবং মাধবদী থানার মামলা নং-১৫ তাং-২৫/০৫/২০২২খ্রিঃ ধারা-১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(A) রুজু করা হয়েছে। দির্ঘদিন আসামীরা পলাতক থাকার পর গত ৭ই আগষ্ট দানা মেম্বার সহ কয়েকজন উচ্চ আদালতে সেচ্চায় আত্বসমর্পন করলে বিজ্ঞ উচ্চ আদালত তাদের আন্তবর্তীকালীল জামিন প্রদান করেন এবং ৬ সপ্তাহের মধ্যে নিম্ম আদালতে আত্বসমর্পন করার নির্দেশ প্রদান করেন। এদিকে গত ১৭ আগষ্ট দানা মেম্বার নিম্ম আদালতে স্হায়ী জামিনের আবেদন করলে জামিন নামঞ্জুরকরে তার আন্তবর্তীকালীন জামিন বাতিল করে C/W মূলে জেল হাজতে প্রেরন করার নির্দেশ প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মাদক কারবারে পাচারকারী আটক হলেও ধরাছোঁয়ার বাইরে গডফাদার

মায়ানমার থেকে অবৈধভাবে প্রবেশ করা সিগারেট, স্বর্ণের বার, ইয়াবাসহ...

নরসিংদীতে বজ্রাঘাতে মা-ছেলেসহ ৪ জন নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জমিতে ধান কাটার কাজ করার সময় বজ্রাঘাতে...

সংবাদ প্রকাশের জের:পাচার কালে জ্বালানী তেল জব্দ:টহলদলের গাড়ীতে হামলা:অধরা চোরাকারবারি

  এম.এ.রহমান সীমান্ত: গত কয়েকদিন ধরে দৈনিক গণসংযোগ পত্রিকায় ববস্তুনিষ্ঠ ও...

সিরাজগঞ্জ ২১৬ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, কাভার্ড ভ্যান জব্দ।

  মোঃ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি সিরাজগঞ্জে র‌্যাব-১২’র অভিযানে...