টেকনাফে ভুট্টো হত্যা মামলার বাদী ও সাক্ষীদের মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ২৩, ২০২৩

 

বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজারের টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার আলোচিত নুরুল হক ভুট্টো হত্যা মামলার বাদী নুরুল ইসলাম ও প্রধান সাক্ষী মো: আবছার কে
চিংড়ি মাছের টাকার লেনদেনের ঘটনাকে কেন্দ্র করে মৌলভী পাড়ায় নিহত হওয়া রবিউল হাসান হত্যা মামলায় ষড়যন্ত্র করে আসামি করা হয়।
এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি ও ভুট্টো হত্যা মামলার আসামিদের শাস্তির দাবি জানিয়ে এলাকাবাসী
মানববন্ধনের আয়োজন করেন।

বুধবার (২১ জুন) দুপুর ২ টায় টেকনাফ সদরের
৮নং ওয়ার্ড নাজির পাড়া এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসীরা বলেন,নুরুল হক ভুট্টোর হত্যা মামলায় আপোষ না করায় নুরুল হক ভুট্টোর আপন ছোট ভাই নুরুল ইসলাম ও তার আপন ভাগিনা আবছার কে বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দেওয়ার ষড়যন্ত্র করে আসছে একই ওয়ার্ডের মৌলভী পাড়া এলাকার একরাম গংরা। মৌলভী পাড়ার একরাম নুরুল হক ভুট্টো হত্যা মামলার প্রধান আসামি।

মৌলভী পাড়া এলাকায় চিংড়ি মাছের টাকার লেনদেনের ঘটনাকে কেন্দ্র করে নিহত হওয়া রবিউল হাসানের পরিবারকে ভয়ভীতি এবং লোভ লালসা দেখিয়ে পূর্ব শত্রুতার জের ধরে ভুট্টো হত্যা মামলার বাদী নুরুল ইসলাম ও প্রধান সাক্ষী আবছার কে মিথ্যা মামলায় জড়িয়ে দেয়।

মানববন্ধনে এলাকাবাসীরা বলেন,
মৌলভী পাড়া এলাকার একরাম বাহিনীর বিরুদ্ধে
কেউ মুখ খুললে তাদের পরিবারের উপরে দিন দুপুরে চালায় অত্যাচার এবং অনেকে ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। এলাকাবাসীরা অতিষ্ঠ হয়ে এই অত্যাচারকারীদের বিরুদ্ধে মানববন্ধনের আয়োজন করেন এবং নুরুল হক ভুট্টো হত্যা মামলার প্রধান আসামি একরাম বাহিনীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা। তারা আরও বলেন,
নরুল ইসলাম নরু,আবছারসহ যাদের ষড়যন্ত্র করে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে এই মিথ্যা মামলা থেকে তাদের প্রত্যাহার করা হোক।

সদরের নাজির পাড়া এলাকার বিভিন্ন পেশাজীবী শ্রমজীবী এবং বিভিন্ন স্তরের মানুষরা মানববন্ধনে অংশ
গ্ৰহণ করে বলেন,তারা আমাদের নাজির পাড়া এলাকার সন্তান নুরুল হক ভুট্টো কে মৌলভী পাড়া এলাকার থানার ডেইল নামক স্থানে মসজিদের ভিতরে দিনদুপুরে প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে হত্যা করে দেহ থেকে পা বিচ্ছিন্ন করে কেটে নিয়ে যায় এবং সেই পা এখনও পর্যন্ত আমরা ফেরত পাইনি,যেইটা টেকনাফের আলোচিত ঘটনা,এবং নুরুল হক ভুট্টোর হত্যা মামলার বাদী তার আপন ছোট ভাই নুরুল ইসলাম ও এবং একই হত্যা মামলার প্রধান সাক্ষী তার আপন ভাগিনা আবছার কে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে,এবং ভুট্টো হত্যা মামলার একরাম গংরা প্রধান আসামি হয়ে কিভাবে তারা সদরের মৌলভী পাড়া এলাকায় ওপেন চলাফেরা করতে পারছে।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন,টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার জাহাঙ্গীর,মোঃ আলম,জায়েদ হোসেন, মোহাম্মদ ইউনুস,সৈয়দ আলম,হামিদ হোসেন, নুরুল হক, আনোয়ারা বেগম, নুরুন নাহার প্রমুখসহ নাজির পাড়া এলাকার বিভিন্ন স্তরের মানুষ।
তারা মানববন্ধনে অংশ গ্রহণ করে স্লোগানে মুখরিত হয়ে বলেন,নুরুল হক ভুট্টো হত্যা মামলার আসামিদের ফাঁসি চাই, মিথ্যা মামলা প্রত্যাহার চাই।