জাহাঙ্গীর কে সংবর্ধনা দিল টেকনাফ উপজেলা প্রেসক্লাব

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার জেলা প্রেসক্লাবের আজীবন সম্মানিত সদস্য হওয়ায়, টেকনাফের কৃতি সন্তান, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা এবং কোস্ট ফাউন্ডেশনের সহকারি পরিচালক জাহাঙ্গীর আলমকে কে সংবর্ধনা দিয়েছে টেকনাফ উপজেলা প্রেসক্লাব।

শুক্রবার (১৪জুলাই) বিকেল ৩ ঘটিকার সময় উপজেলা প্রেসক্লাবের মিলনায়তনে উক্ত সংবর্ধনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।
সভার শুরুতে অতিথিবৃন্দেরকে ফুলেল শুভেচ্ছা জানান টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দ।

টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন এর সভাপতিত্বে, সাধারন সম্পাদক নাছির উদ্দিন রাজের সঞ্চালনায় সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা ও মতবিনিময় সভাতে স্বাগত বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন।

প্রধান অতিথি বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী।

সংবর্ধিত অতিথি বক্তব্য রাখেন,কক্সবাজার জেলা প্রেসক্লাবের আজীবন সম্মানিত সদস্য ও টেকনাফ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা এবং কোস্ট ফাউন্ডেশনের সহকারি পরিচালক জাহাঙ্গীর আলম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন,কক্সবাজার জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফরিদুল আলম শাহীন, প্রধান বক্তার বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারন সস্পাদক ও দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার এইচএম এরশাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) টেকনাফ উপজেলা শাখার সাধারন সম্পাদক নজরুল ইসলাম খোকন,বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা অঞ্চল শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল জব্বার,টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র আরেফা বেগম, ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর হোছন আহমদ,কক্সবাজার জেলা প্রেসক্লাবের অর্থ সস্পাদক জাহেদ হোসাইন।

আরো বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান,সহ-সভাপতি মোঃ শেখ রাসেল, ইসলামি ব্যাংক কর্মকর্তা আলী আহমদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা অঞ্চল শাখার সাধারন সম্পাদক মোঃ রহমত উল্লাহ।

উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সকল সদস্য,বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ নারী নেত্রী।

জাহাঙ্গীর আলম বলেন, আমি টেকনাফ উপজেলা প্রেসক্লাব কে ধন্যবাদ ও অভিনন্দন জানাই। পাশাপাশি আমার চলার পথে উপজেলা প্রেসক্লাবকে আন্তরিকভাবে সহযোগিতা করব। আপনাদের কাছে একটা বিষয় কামনা করব আপনারা কলম সৈনিক হিসেবে সমাজের অন্যায়, অত্যাচার, অবহেলিত দিকগুলো জাতির সামনে তুলে ধরবেন, তাহলে দেশে ও জাতির উন্নত হবে। আর প্রচুর জ্ঞানের চর্চা করবেন তথ্য প্রযুক্তির যুগে জ্ঞানের চর্চা ছাড়া সাংবাদিকতা নই।

প্রধান অতিথি বলেন,টেকনাফ উপজেলা প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকদের সাথে অন্যান্য সাংবাদিকদের বিভিন্ন কিছুতে পার্থক্য থাকতে হবে। আপনাদের কলমের মাধ্যমে জানিয়ে দিতে হবে আমরা বস্তুুনিষ্ঠ ও সততার সাথে কাজ করে দেশ ও জাতির কল্যাণে করছি। এটাই যেন সাধারণ মানুষের কাছে বার্তা যায়।

প্রধান বক্তা এইচ এম এরশাদ বলেন , কক্সবাজার জেলার নয়টি উপজেলার মধ্যে টেকনাফ উপজেলা প্রেসক্লাব একটি মডেল উপজেলা প্রেসক্লাব। আমি আপনাদের এই যাত্রা যেন অব্যাহত থাকে সেই কামনা করছি ।

বিশেষ অতিথি ফরিদুল আলম শাহিন বলেন, তৃণমূল সংবাদকর্মীদের আত্মার প্রতিফলন হচ্ছে কক্সবাজার জেলা প্রেসক্লাব, তাই আমরা নয়টি উপজেলায় সংবাদকর্মীদের একত্রিত করে তৃণমূল সাংবাদিকদের পক্ষে কথা বলতে, প্রতিটি উপজেলায় একটি করে স্থান তৈরি করে দিয়েছি।

অনুষ্ঠান শেষে কক্সবাজার জেলা প্রেসক্লাবের আজীবন সম্মানিত সদস্য, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা হওয়ায় এবং কোস্ট ফাউন্ডেশনের সহকারি পরিচালক জাহাঙ্গীর আলমকে কে সম্মাননা স্মারক হাতে তুলে দিলেন অনুষ্ঠানের অতিথি ও টেকনাফ উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।