কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের আলোচনা সভা ও ইফতার মহফিল সম্পন্ন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩

 

রাশেদুল আলম :কক্সবাজার

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে জাতি গঠনে ভূমিকা রাখতে হবে, সদর উপজেলা প্রেসক্লাবের অনুষ্ঠানে বক্তারা

পর্যটন নগরী কক্সবাজার জেলার সর্বপ্রথম সাংবাদিকগণের সমন্বয়ে গঠিত সদর উপজেলা প্রেসক্লাব এর আলোচনা সভা ও ইফতার মহফিল ১৫ এপ্রিল শনিবার বিকাল ৪টায় প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আরিফুল্লাহ নুরীর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক নুরুল আলম সিকদারের সঞ্চালনায় কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনাস্থ ঢাকা হোটেলের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। এর আগে পবিত্র রমজানে ১০০ জনের পরিবারে প্রেসক্লাবের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সালমান সিকদার।

আলোচনা সভা ও ইফতার মহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার রিপোটার্স ইউনিটির সভাপতি সাংবাদিক নেতা এইচ এম নজরুল ইসলাম, শহর কৃষক লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, শহর কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ মোস্তফা ও দৈনিক আমার সময়ের জেলা প্রতিনিধি দিদারুল আলম সিকদার। উক্ত আলোচনা সভা ও ইফতার মহফিলে আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফরিদ মিয়া, সহ-সভাপতি আব্দু শুক্কুর, সহ-সভাপতি জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক খুরশেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শায়েক আহম্মদ, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আলম, দপ্তর সম্পাদক মোস্তফা জামান চৌধুরী, অর্থ সম্পাদক জাফরুল ইসলাম রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক রায়হান উদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ নোমান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফয়সাল উদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন সুমন, গণ যোগাযোগ বিষয়ক ইয়াসিন আরাফাত, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আবছার কামাল, কার্যকরী সদস্য দিদারুল আলম সোহাগ প্রমুখ।

এই সময় প্রেসক্লাবের সদস্যদের মধ্যে পরিচয়পত্র ও বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রধান ও আগত অতিথিদেরকে বিশেষ সম্মাননা প্রধান করা হয়।

বক্তারা বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ বাদ দিয়ে কক্সবাজারে অধিকাংশ কার্ড নিয়ে বানিজ্য চালাচ্ছে। দেশ ও জাতি গঠনে সাংবাদিকদের ভূমিকা নিয়ে বিশেষ গুরুত্বারোপ করা হয়। এছাড়াও সদর উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ অন্যায়কারী ও চাঁদাবাজদের মুখোশ উন্মোচনে জোড়ালো ভূমিকা পালনের জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।