কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে প্রটোকল ভঙ্গের অভিযোগ জেলা পরিষদ চেয়ারম্যানের

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে প্রটোকল মানা হয়নি বলে অভিযোগ করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল। এ নিয়ে জনমনে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

তিনি জানান, “২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভোরে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে যান সর্বস্তরের মানুষ। প্রটোকল অনুযায়ী জেলা প্রশাসক ও জেলা পুলিশের পর পুষ্পস্তবক অর্পণ করে জেলা পরিষদ। কিন্তু শহীদ মিনারে এবার সেই নিয়ম মানা হয়নি। জেলা প্রশাসক ও জেলা পুলিশ ফুল দেওয়ার পর পুলিশ সুপার ব্যারিকেড বসিয়ে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফুল দিতে সুযোগ করে দেয়। এতে জেলা পরিষদসহ পদস্থ অনেক স্বনামধন্য সরকারি-আধা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সিরিয়াল মোতাবেক শ্রদ্ধা জানাতে পারেনি। এসময় বিষয়টি দেখে সবাই হতবাক হন। একজন পুলিশ সুপারের কাছ থেকে এমন আচরণ কেউ আশা করেননি।”

শাহীনুল হক মার্শাল আরও বলেন, “সারা বছর কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের দেখভাল, পরিচর্যা, আলোকসজ্জা ও সৌন্দর্যবর্ধন সবকিছু জেলা পরিষদ করে। এছাড়া স্বাধীনতা ও বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধাদের জন্য জেলা প্রশাসনকে ৯ লক্ষ টাকা অনুদান দেয় জেলা পরিষদ। তাই আমি সম্মান না পেলে এসব থেকে বিরত থাকবো। কারণ আমি ব্যক্তি নয়, প্রতিষ্ঠান বড়। তাই প্রতিষ্ঠানের সম্মান আমি বিসর্জন দিতে পারি না।”