কক্সবাজার আদালতে স্ত্রী ও শ্বশুর-শাশুড়ীর বিরুদ্ধে ব্যভিচার ও প্রতারণার অভিযোগে স্বামীর মামলা!

Date:

 

বেলাল আজাদ, কক্সবাজার:

কক্সবাজারে অবাধ্য এনজিওকর্মী স্ত্রী কতৃক স্বামী বর্তমান থাকাবস্থায় ব্যভিচার ও ২য় স্বামী গ্রহণ এবং শ্বশুর-শাশুড়ী কতৃক প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে আদালতে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী এক স্বামী। নিজের এনজিওকর্মী স্ত্রীর বেপরোয়া চাল-চলন ও পরকীয়া সম্পর্ক থেকে বিবাহবহির্ভূত দৈহিক মেলামেশা (ব্যভিচার) ও স্বামী বর্তমান থাকাবস্থায় ২য় স্বামী গ্রহণ করায় এবং শাশুড়-শ্বাশুড়ী কতৃক ৩ লাখ ১০ হাজার টাকা হাওলাত নিয়ে প্রতারণা মুলক ভাবে আত্মসাৎ করার অভিযোগে গত ২৯ আগষ্ট কক্সবাজারের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (উখিয়া) আমলী আদালতে মামলাটি (সি.আর.নং-৫৫৩/২০২৩, ধারা: ৪৯৭/৪০৬/৪২০ দন্ডবিধি) দায়ের করেন। বিজ্ঞ আদালতের বিচারক জনাব আখতার জাবেদ মামলাটি আমলে নিয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ কে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

জানা যায়, উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের হোছাইন আহমদের পুত্র মোঃ ফারুক (২৮) এর সাথে একই উপজেলার রাজাপালং ইউনিয়নের পূর্ব দরগাহ বিল গ্রামের জাফর আলমের কন্যা বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এনজিও সংস্থা এফএইচ-এ মাঠকর্মী পদে কর্মরত তসলিমা আক্তার সুমি (২৫) এর সামাজিক ভাবে বিয়ে হয় ২০১৭ সালের ০৮ ফেব্রুয়ারী। বিয়ের বছর না গড়তেই স্ত্রী তসলিমা আক্তার সুমি স্বামীর অমতে রোহিঙ্গা ক্যাম্পে এনজিও’র চাকুরী নেয় এবং স্ত্রীর দাবী মতে ও ভুক্তভোগী স্বামীও কুতুপালং বাজারে একটি বেসরকারী প্রতিষ্ঠানে ম্যানেজার হিসেবে কর্মরত থাকায় যাতায়াত সমস্যায় পরের বছর থেকে উভয়ে স্ত্রী তসলিমা আক্তার সুমির পিতার বাড়িতে বসবাস করতে থাকে। ইতিমধ্যে ভুক্তভোগী স্বামী মোঃ ফারুকের শ্যালক শাকিল কে বিদেশ পাঠানোর প্রয়োজনে তার শাশুড়-শ্বাশুড়ী ৩ লাখ ১০ হাজার টাকা হাওলাত গ্রহণ করে। এরপর ২০২০ সালের অক্টোবরে স্বামী মোঃ ফারুক সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হলে, তার স্ত্রী ও শাশুড়-শ্বাশুড়ী সকলে মোঃ ফারুক কে চিকিৎসাধীন অবস্থায় তাদের বাড়ি থেকে তাড়িয়ে দেয়। তারপর থেকে শুরু হয় স্ত্রী তসলিমা আক্তার সুমির বেপরোয়া চাল-চলন ও মোঃ ইমরান কাজল (২৭) নামের পরকীয়া সম্পর্ক থেকে বিবাহবহির্ভূত দৈহিক মেলামেশা (ব্যভিচার) এবং স্বামী মোঃ ফারুক কে তুচ্ছ-তাচ্ছিল্য ও অবহেলা করতে থাকে। সবশেষে গত ৪ আগষ্ট স্ত্রী এনজিওকর্মী তসলিমা আক্তার সুমি স্বামী বর্তমান থাকাবস্থায় আরেক এনজিওকর্মী রামু কাউয়ারখোপ এলাকার আবদুল মান্নানের পুত্র মোঃ ইমরান কাজল (২৭) কে বিবাহ করে অবৈধ দাম্পত্য জীবন-যাপন শুরু করে। মামলায় অবাধ্য এনজিওকর্মী স্ত্রী ছাড়াও শশুর জাফর আলম (৪৫), শাশুড়ী কুলছুমা বেগম (৪০) ও স্ত্রী তসলিমা আক্তার সুমির ২য় স্বামী মোঃ ইমরান কাজল (২৭) (মোট ৪ জন)।

মামলার বাদী ভুক্তভোগী স্বামী মোঃ ফারুকের পক্ষে আইনজীবী ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. মোঃ সিরাজুল ইসলাম (৪) ও এড. জাবেদুল আনোয়ার রুবেল। এড. জায়েদুল আনোয়ার রুবেল জানান, এটা একটা পুরুষ নির্যাতনের ঘটনা! যদিও দেশে পুরুষ নির্যাতনের সুনির্দিষ্ট কোন আইন তাই ব্যভিচার ও প্রতারণার অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

দৈনিক প্রতিদিনের কাগজের স্টাফ রিপোর্টার হলেন এম. দলিলুর রহমান

  (বিশেষ প্রতিনিধি) বহুল প্রচারিত দৈনিক প্রতিদিনের কাগজের লোহাগাড়া উপজেলা প্রতিনিধি...

মাদক কারবারে পাচারকারী আটক হলেও ধরাছোঁয়ার বাইরে গডফাদার

মায়ানমার থেকে অবৈধভাবে প্রবেশ করা সিগারেট, স্বর্ণের বার, ইয়াবাসহ...

নরসিংদীতে বজ্রাঘাতে মা-ছেলেসহ ৪ জন নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জমিতে ধান কাটার কাজ করার সময় বজ্রাঘাতে...

সংবাদ প্রকাশের জের:পাচার কালে জ্বালানী তেল জব্দ:টহলদলের গাড়ীতে হামলা:অধরা চোরাকারবারি

  এম.এ.রহমান সীমান্ত: গত কয়েকদিন ধরে দৈনিক গণসংযোগ পত্রিকায় ববস্তুনিষ্ঠ ও...