উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ এক নারী নিহত।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩

 

এইচ.কে রফিক উদ্দিনঃ-
দিন দিন উত্তপ্ত হয়ে উঠছে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃংখলা পরিস্থিতি। একই দিনে এক ঘন্টার ব্যবধানে পৃথক দুইটি ঘটনায় নুর কায়াস (২৫) নামের এক নারী নিহত ও মোঃ আব্দুর রহিম (৪৫) নামের এক রোহিঙ্গা হেড মাঝি (নেতা) গুলিবিদ্ধ হয়েছেন। আশংকাজনক অবস্থায় তিনি চিকিৎসাধীন রয়েছেন।

৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার (অপস এন্ড মিডিয়া ফারুক আহমেদ জানান, বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-৮ ব্লক ইস্ট বি-৫৭ এলাকায় টেকনাফ উপজেলার হ্লেদা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের আবু কালামের ছেলে আরফাত হোসেন (২০) নামে এক এক যুবক পারিবারিক কলহের জেরধরে নুর কায়াস নামের এক নারীর মাথায় গুলি করে পালিয়ে যায়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়ার পর সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। নিহত নুর কায়াস বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-৮ ব্লক ইস্ট বি-৫৭ এলাকায় নাজিম উদ্দীনের স্ত্রী। ঘাতক একই এলাকায় তার বোন নুর হাবার বাসায় বসবাস করতো।

অপরদিকে, ওই ঘটনার এক ঘন্টার ব্যবধানে বেলা ১২টার দিকে উখিয়া ময়নারঘোনা ক্যাম্প-১২ এর সাব ব্লক-জি/৭ এর রোহিঙ্গা বাজার এলাকায় ৪/৫ জন মুখোশধারী দুষ্কৃতিকারী ক্যাম্প-১২ এর মৃত কলিম উল্লার ছেলে হেড মাঝি মোঃ আবদুর রহিম (৩৮) এর মাথায় গুলি করে পালিয়ে যায়। আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে নেয়া হলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

এই ঘটনার পর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (৮ এপিবিএন) এর অধিনায়ক (অ্যাডিশনাল ডিআইজি) মোঃ আমির জাফর সহ এপিবএন এর উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন এপিবিএন এর এই কর্মকর্তা।