শুক্রবার, ২৮ Jun ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
ভারতের সঙ্গে চুক্তির প্রতিবাদ: ৫ জুলাই সমাবেশের ডাক গণতন্ত্র মঞ্চের নারায়ণগঞ্জে চাঁদাবাজির বিচার করায় আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা চাঁপাইনবাবগঞ্জে প্রতিপক্ষের গুলিতে জেলা পরিষদ সদস্যসহ দুজন নিহত সামরিক অভ্যুত্থান চেষ্টায় বলিভিয়ার সেনা প্রধান গ্রেফতার  বিরামপুর শ্রমিক ঐক্য পরিষদ নির্বাচনে সভাপতি নুর আলম, সাধারণ সম্পাদক মুকুল সরকার, নিখোঁজ নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান লাকী সিরাজগঞ্জ তাড়াশে ডিভোর্সের একদিন পরেই এক গৃহবধূ আ’ত্মহ’’ত্যা। আবারো উত্তপ্ত বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত, বিস্ফোরণে কেঁপে উঠছে টেকনাফ চট্টগ্রামের লালখান বাজার মোড়ে ফুটওভার ব্রিজ নির্মানের দাবি করলেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারা রামুতে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃ’ত্যু
ইনানী সৈকতে বীচ বাইকের দৌরাত্ম, দুর্ঘটনায় বিদেশি পর্যটক আহত

ইনানী সৈকতে বীচ বাইকের দৌরাত্ম, দুর্ঘটনায় বিদেশি পর্যটক আহত

 

এইচ.কে রফিক উদ্দিন, উখিয়া:-
ইনানী সৈকতে বীচ বাইকের বেপরোয়া চলাচল ও দৌরাত্বে ভ্রমন পিপাসু পর্যটকরা দূর্ঘটনার শিকার হচ্ছেন। মঙ্গলবার (১৮ জুন) বিকেলে বীচ বাইকের ধাক্কায় ১ জন বিদেশি পর্যটক আহত হয়েছেন।

আহত জান্নাতুল ফেরদৌস শিফা (৬) (আয়ারল্যান্ডের নাগরিক) উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে মা- বাবার সাথে রামুর একটি আত্মীয়ের বাড়িতে অবস্থান নিয়েছে বলে জানা গেছে।

আহত পর্যটকের পিতা রফিকুল ইসলাম বলেন,বেপরোয়া বীচ বাইক দ্রুত গতিতে আমার মেয়েকে স্ব-জোরে আঘাত করে। এই ঘটনার প্রতিবাদ করলে, উল্টো গালিগালাজ ও হুমকি দিয়ে বীচ বাইক চালক পালিয়ে যায়।তবে জেলা প্রশাসকের অনুমতি নং-৬ এরকম একটি কাগজ বীচ বাইকে সংযুক্ত রয়েছে।

বীচ ম্যানেজমেন্ট কমিটির তদারকি ও দায়িত্ব অবহেলার কারণে বীচ বাইকের দৌরাত্ব বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন সচেতন মহল।

পর্যটকরা জানান, ইনানী সৈকতে প্রবেশ মুখে অসংখ্য বীচ-বাইক এলোপাতাড়ী ভাবে চলাচল করে। শুধু তাই নয় পর্যটকের দৃষ্টি আকর্ষণ করার জন্য অহেতুক বীচ-বাইক গুলো প্রবেশ মুখে দাঁড় করিয়ে রাখে। ফলে ইনানী বীচে ভ্রমন করতে আসা দেশী-বিদেশী পর্যটকরা সাগরে নামতে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

প্রত্যেক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেলে বীচ-বাইকের ধাক্কায় ভ্রমন করতে আসা ১ জন বিদেশি পর্যটক আহত হয়েছেন। এভাবে প্রতিনিয়তই দুর্ঘটনার শিকার হচ্ছেন পর্যটকরা। গুরুতর অভিযোগ উঠেছে, টুরিষ্ট পুলিশ ও দায়িত্বরত বীচ কর্মী এসব বিষয় নজরদারীর কথা থাকলেও রহস্য জনক কারণে তারা ভূমিকা পালন করছেন না।

সুশীল সমাজের অভিমত টুরিষ্ট পুলিশ ও বীচ কর্মীদের অবহেলার কারণে ইনানী সৈকতে বীচ বাইকের দৌরাত্ব বেড়ে গেছে। ফলে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হয়ে ভ্রমন করতে আসা পর্যটকরা আহত হচ্ছে। এমনকি মর্মান্তিক মৃত্যুর ঘটনাও ঘটছে। তাই পর্যটকদের ভ্রমন ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য অবৈধ বীচ বাইক বন্ধ করার জন্য প্রশাসনের নিকট জোরদাবী জানিয়েছেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions