অনিয়ম তদন্তে ধীরগতি; বহাল তবিয়ত শিক্ষা অফিসার গুলশান

Date:

 

নিজস্ব প্রতিবেদক ;
উখিয়ায় উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তারের বিরুদ্ধে নানা অনিয়মের তদন্ত সম্পন্ন হওয়ার ১২দিন অতিবাহিত হলেও প্রস্তুত হয়নি তদন্ত প্রতিবেদন। যার ফলে বহালতবিয়ত অনিয়ম কার্যক্রম চালিয়ে যাচ্ছেন অভিযুক্ত এই শিক্ষা অফিসার।

এদিকে তদন্ত কার্যক্রমের ধীরতা নিয়ে অভিযোগকারীদের কেউ কেউ সংশয় প্রকাশ করলেও অভিযোগকারী ও সাংবাদিক নেতা জসিম আজাদ তদন্ত শতভাগ সুষ্ঠু হবে বলে আশা করেছেন।

তিনি বলেন, তদন্ত কর্মকর্তা ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনসুর আলী চৌধুরী ডিপার্টমেন্টের ভাবমূর্তি রক্ষার স্বার্থে নিশ্চয় নিরপেক্ষভাবে তদন্ত কার্যক্রম পরিচালনা করবেন। তিনি এবিষয়ে আমাদের আশ্বস্তও করেছেন। তবে তদন্ত কার্যক্রমের ধীরতা কখনো শুভ লক্ষণ নয় সেদিকেও আমরা সর্তক দৃষ্টি রেখেছি।

তদন্ত কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে তদন্ত কর্মকর্তা ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনসুর আলী চৌধুরী বলেন, তদন্ত প্রতিবেদন তৈরি করা হচ্ছে। এখনো চূড়ান্ত করতে পারিনি। দাপ্তরিক বিভিন্ন কাজের চাপে একটু সময় হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে এই তদন্ত প্রতিবেদনের কাজ শেষ করবো।

উল্লেখ্য যে, গত ২২ মার্চ সকালে উখিয়া উপজেলা শিক্ষা অফিসে তদন্ত কর্মকর্তা ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনসুর আলী চৌধুরী ও সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিনয় চাকমা এ তদন্ত কার্যক্রম সম্পন্ন করেন। দীর্ঘ সাড়ে ৩ ঘন্টা ধরে এ তদন্ত কার্যক্রম চলছিল।

এর আগে উখিয়ায় উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তারের বিরুদ্ধে জৈষ্ঠতা লঙ্ঘন করে পদোন্নতি দেওয়া, বিধি লঙ্ঘন করে প্রেষণে পাঠোনো, স্বেচ্ছাচারীতা, অশালীন ব্যবহারসহ নানা অভিযোগে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর অভিযোগ করেছিলেন উপজেলা শিক্ষা অফিসারের অধীনস্থ কয়েকজন শিক্ষক ও সাংবাদিক জসিম আজাদ।

ওই অভিযোগের প্রেক্ষিতে গত ২৭ ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের বিভাগীয় উপ পরিচালক ড. মোঃ শফিকুল ইসলাম এই তদন্তের নির্দেশ দিয়েছিলেন।

অবশ্য, প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের বিভাগীয় উপ পরিচালক ড. মোঃ শফিকুল ইসলামের প্রেরিত চিঠিতে পত্র প্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়া নির্দেশনা ছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

দৈনিক প্রতিদিনের কাগজের স্টাফ রিপোর্টার হলেন এম. দলিলুর রহমান

  (বিশেষ প্রতিনিধি) বহুল প্রচারিত দৈনিক প্রতিদিনের কাগজের লোহাগাড়া উপজেলা প্রতিনিধি...

মাদক কারবারে পাচারকারী আটক হলেও ধরাছোঁয়ার বাইরে গডফাদার

মায়ানমার থেকে অবৈধভাবে প্রবেশ করা সিগারেট, স্বর্ণের বার, ইয়াবাসহ...

নরসিংদীতে বজ্রাঘাতে মা-ছেলেসহ ৪ জন নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জমিতে ধান কাটার কাজ করার সময় বজ্রাঘাতে...

সংবাদ প্রকাশের জের:পাচার কালে জ্বালানী তেল জব্দ:টহলদলের গাড়ীতে হামলা:অধরা চোরাকারবারি

  এম.এ.রহমান সীমান্ত: গত কয়েকদিন ধরে দৈনিক গণসংযোগ পত্রিকায় ববস্তুনিষ্ঠ ও...