চাঁপাইনবাবগঞ্জে সংবাদ সংগ্রহকালে সাংবাদিকের উপর হামলা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ১, ২০২১

 

পারভেজ মামুন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পাঁকা ইউনিয়নের পদ্মা ফেরিঘাটের টোল কমানোর দাবিতে ভুক্তভোগীদের মানববন্ধন কর্মসূচীর আয়োজনকালে লাঠি, রড ও দেশীয় অস্ত্র নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক সহ ৫জন আহত হয়েছেন।
সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।
ঘটনার সময় মোহনা টেলিভিশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি তারেক রহমান তার ক্যামেরায় ছবি ধারণ করার সময় তাকে মারধর ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে। এতে তিনি আহত হন।
আহত সাংবাদিক তারেক রাহমান জানান, উপজেলার পাঁকা ইউনিয়নের পদ্মা ফেরিঘাটে দীর্ঘদিন ধরে জনসাধারণের কাছে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ রয়েছে। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে সোমবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধনের আয়োজন করে।
তিনি আরও জানান, এসময় স্থানীয় সংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের আনুসারীরা হঠাৎ মানববন্ধনে উপস্থিত জনসাধারণের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমি সহ আরও ৫ জন আহত হন।
এ বিষয়ে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, আজকের ঘটনায় আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। ব্যানারে আমার নাম ব্যবহার করা হয়েছে, যা উদ্দেশ্য প্রণোদিত।
তিনি আরও বলেন, টোল কমানোর মালিক আমি নয়- অথচ রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য একটি মহল আমার নামে অসত্য এবং বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছে।
এদিকে সাংবাদিক তারেক রহমানের উপর হামলার ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুল সাজু, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম সহ জেলায় কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা জানিয়েছেন।

( সীমান্তবাংলা/ শা ম/ ১ মার্চ ২০২১)