কক্সবাজারের টেকনাফে ১০ টি অস্ত্রসহ ২ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে র‍্যাব

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন দমদমিয়া এলাকা থেকে ০৯ টি এসবিবিএল এবং ০১ টি ওয়ানশুটারগান উদ্ধারসহ ০২ জন রোহিঙ্গা অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

বর্তমানে আমাদের দেশে অরাজকতা সৃষ্টির লক্ষ্যে কিছু দুষ্কৃতিকারী দল অস্ত্র তৈরি ও অস্ত্র সরবরাহের সাথে জড়িত রয়েছে। এসব অস্ত্র তৈরির সাথে বা অস্ত্র ব্যবসার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাব সর্বদা নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের অস্ত্র বিরোধী অভিযান দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়ে আসছে।

উদ্ধারকৃত অস্ত্র

এরই ধারাবাহিকতায়, র‌্যাব-১৫, কক্সবাজার, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন দমদমিয়া গ্রামস্থ ওমরখাল ব্রীজ সংলগ্ন এলাকায় নূর হাসেমের বাড়ির সামনে রাস্তার উপর অস্ত্রশস্ত্রসহ অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি চৌকশ আভিযানিক দল (১ ফেব্রুয়ারী) সোমবার আনুমানিক ১ টা ৪৫ মিনিটের সময় উপরোক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে কতিপয় ব্যক্তি দুটি বস্তাসহ দৌড়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে আসামী ১। সৈয়দ হোসেন (৫৫), পিতাঃ মৃত আমির হোসেন, সাং- শালবাগান রোহিঙ্গা ক্যাম্প ২৬, বøক নং এ-৩, ২। বদি আলম (২০), পিতাঃ আজিজুল হক, সাং-মুছনি রোহিঙ্গা ক্যাম্প, ব্লক নং সি, উভয় থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার’দেরকে আটক করে এবং ১০ জন অজ্ঞাত আসামী কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীদের পালানোর কারণ জিজ্ঞাসা করলে তারা জানায় তাদের নিকট অবৈধ অস্ত্র আছে।
পরবর্তীতে উপস্থিত জন সম্মুখে ধৃত আসামীদের হেফাজতে থাকা বস্তা তল্লাশী করে ০৯ টি এসবিবিএল এবং ০১ টি ওয়ানশুটারগান উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা আরো স্বীকার করে, তারা দীর্ঘদিন যাবৎ সু-কৌশলে অবৈধ অস্ত্র-গুলি বিভিন্ন এলাকা হতে সংগ্রহ পূর্বক বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের নিকট ক্রয়-বিক্রয়সহ নিজেদের হেফাজতে রেখে এলাকায় বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত অস্ত্রশস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে এবং পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানায় র‍্যাব।

( সীমান্তবাংলা/ শা ম/ ১ ফেব্রুয়ারী ২০২১)