আজ ৩য় দফায় ভাসনাচরে গেলেন আরো ১৭৭৮ জন রোহিঙ্গা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২১

সীমান্তবাংলা ডেস্কঃ
আজ শুক্রবার ( ২৯ জানুয়ারী) তৃতীয় পর্যায়ে চট্টগ্রাম থেকে নৌবাহিনীর বিশেষ জাহাজে করে আরো ১৭৭৮ জন রোহিঙ্গাকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে নিয়ে যাওয়া হয়েছে । আজ সকালে চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাব থেকে চারটি জাহাজে করে তাদের ভাসানচরের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কক্সবাজারের উখিয়া-টেকনাফের বিভিন্ন শিবির থেকে ৩৫টি বাসে করে চট্টগ্রামে আনা হয় ১৭৭৮ জন রোহিঙ্গাকে। পতেঙ্গায় বিএফ শাহীন কলেজ মাঠ, বোট ক্লাব ও আশপাশের এলাকায় অস্থায়ী ট্রানজিট শিবিরে তাদের রাখা হয়। আজ শুক্রবার সকালে নৌবাহিনীর চারটি বিশেষ জাহাজে করে তাদের ভাসনচরে নিয়ে যাওয়া হয়।

কামাল নামের এক রোহিঙ্গা জানিয়েছেন, তিনি নিজের ইচ্ছাতেই ভাসানচরে যাচ্ছেন। তবে তিনি নিজের দেশ মিয়ানমারে ফিরতে চান। আর এ জন্য আন্তর্জাতিকভাবে সহায়তা চান তিনি।

রাশেদা বেগম নামের এক রোহিঙ্গা জানান, তিনি স্বামী হারা। সন্তানদের নিয়ে আত্মীয়-স্বজনদের সঙ্গে একটু ভালোভাবে থাকার আশায় ভাসানচর যাচ্ছেন।

নৌবাহিনী সূত্রে জানা গেছে, শুরুতে যেসব রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়া হচ্ছে, তাদের জন্য খাবার, নিত্য প্রয়োজনীয় সামগ্রীসহ অন্তত এক মাসের খাবার সরকার মজুদ রেখেছে।

( সীমান্তবাংলা/ শা ম/ ২৯ জানুয়ারী ২০২১)