৮ শতাধিক রোহিঙ্গা নিয়ে ৩য় দফায় ভাসানচরের উদ্দ্যেশ্যে যাত্রা শুরু করলো ১৬ টি বাস

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২১

সীমান্তবাংলা ডেস্কঃ
কক্সবাজাররের উখিয়া ডিগ্রী কলেজ মাঠ থেকে সেনাবাহিনীর বিশেষ তত্বাবধানে তৃতীয় দফায় ভাসানচরে স্থানান্তরের জন্য ১৬টি বাসে করে আট শতাধিক রোহিঙ্গাকে চট্টগ্রামের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে এসব বাস যাত্রা শুরু করে। বৃহস্পতিবার ও শুক্রবার (২৮-২৯ জানুয়ারি) এই দুইদিনে ৩ হাজার রোহিঙ্গাকে স্থানান্তরের কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন জানান, স্বেচ্ছায় যেতে আগ্রহী প্রায় তিন হাজার রোহিঙ্গার তালিকা করা হয়েছে।

তাদেরকে আগে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ ও ঘুমধুম ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হচ্ছে। সেখান থেকে প্রাথমিক প্রক্রিয়া শেষে বাসে করে চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছে। ইতোমধ্যে উখিয়া ছেড়ে গেছে ১৬টি বাস। যেখানে আট শতাধিক রোহিঙ্গা রয়েছে।

তিনি আরও জানান, প্রথমে শিবির থেকে চট্টগ্রামে নৌবাহিনীর জেটি ঘাটে পরে সেখান থেকে ট্রলারে করে রোহিঙ্গাদের ভাসানচরে নিয়ে যাওয়া হবে। প্রাথমিকভাবে স্বেচ্ছায় যেতে আগ্রহী তিন হাজার রোহিঙ্গাকে তালিকাভুক্ত করা হলেও এ সংখ্যা তিন হাজারের কম বেশি হতে পারে বলেও জানান তিনি।

( সীমান্তবাংলা/ শা ম/ ২৮ জানুয়ারী ২০২১)