‘চসিক নির্বাচন’ চট্রগ্রামে সহিংসতায় ২ জন নিহত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১

সীমান্তবাংলা ডেস্কঃ
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সহিংসতায় দুজন নিহত হয়েছেন। আজ বুধবার সকালে ভোট শুরুর পর থেকে নগরীর বেশ কয়েকটি জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটে। এর মধ্যে পাহাড়তলী ও খুলশীতে পৃথক ঘটনায় দুজন নিহত হয়েছেন।

আজ সকালে নির্বাচনকে কেন্দ্র করে নগরীর ১২ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের বার কোয়ার্টার এলাকায় আপন ভাইয়ের হাতে আরেক ভাই খুন হয়েছেন। নিহত নিজাম উদ্দিন আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী সাবের আহমেদের কর্মী বলে জানা গেছে। নিজাম উদ্দিনের ভাই সালাউদ্দিন কামরুল একই ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আমিনের কর্মী। নির্বাচন নিয়ে দুই ভাইয়ের মধ্যে কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল। আজ বুধবার সকালে ভোট শুরুর আগেই দুজনের মধ্যে তুমুল ঝগড়া শুরু হলে মুন্নাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় কামরুল।
নিজাম উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটে পাহাড়তলীতে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী সাবের আহমেদের সঙ্গে নিজাম উদ্দিন (বাঁয়ে)। ছবি : সংগৃহীত
এদিকে, সকাল ১০টার দিকে খুলশী ইউসেপ স্কুল কেন্দ্রে সংঘর্ষ ও গোলাগুলিতে আলাউদ্দিন আলো (২৮) নামের একজন নিহত হন।

চমেক মেডিকেল পুলিশ ফাড়ির ইনচার্জ মো. জহির গনমাধ্যমকে জানান, নগরীর খুলশী আমবাগান এলাকার ইউসেপ স্কুল কেন্দ্র থেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হলে আলাউদ্দিন আলোর মৃত্যু হয়।

অন্যদিকে, নগরীর লালখান বাজারে আওয়ামী লীগের প্রার্থী ছাড়া অন্যদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির কাউন্সিলির প্রার্থী শাহ আলম। সেখানে আওয়ামী লীগ, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বিএনপির প্রার্থীর সমর্থকদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়।

বুধবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম ও বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন।

( সীমান্তবাংলা/ শা ম/ ২৭ জানুয়ারী ২০২১)