কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিজানে ১৯৯৫০ পিচ ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন বরইতলী এলাকায় অভিযান পরিচালনা করে ১৯,৯৫০ পিস ইয়াবাসহ ০২ জন রোহিঙ্গা মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম কারণ হচ্ছে মাদকাসক্তি। মাদকাসক্তির ভয়াল থাবা প্রতিনিয়ত আমাদের সমাজকে ধ্বংস করে ফেলছে। দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং দেশের যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের মাদক বিরোধী অভিযান দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়ে আসছে।

এরই ধারাবাহিকতায়, র‌্যাব-১৫, কক্সবাজার, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন টেকনাফ সদর ইউপিস্থ টেকনাফ- কক্সবাজার রোডের উত্তর বরইতলী গ্রামের বায়তুল রহমান জামে মসজিদের গেইটের সামনের পাঁকা রাস্তার উপর মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি চৌকশ আভিযানিক দল ১৯/০১/২০২১ খ্রিঃ আনুমানিক ১৯.০৫ ঘটিকায় উপরোক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা পালিয়ে যাওয়ার প্রাক্কালে আসামী মজিবুর রহমান (১৯) (রোহিঙ্গা), পিতা- মৃত মোঃ জলিল, মোঃ তৈয়ব (২১) (রোহিঙ্গা), পিতা-মৃত ওয়াদুল হোসেন, উভয়- সাং- বালুখালী, ক্যাম্প নং- ০৮, ব্লক – ৭৪, থানা- উখিয়া, জেলা- কক্সবাজাদের ধৃত করে। গ্রেফতারকৃত আসামীদের পালানোর কারণ জানতে চাইলে তারা জানায়, তাদের নিকট মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট আছে। পরবর্তীতে স্থানীয় জনসাধারনের সম্মুখে ধৃত আসামীদের দেহ তল্লাশী করে সর্বমোট ১৯,৯৫০ (ঊনিশ হাজার নয়শত পঞ্চাশ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

( সীমান্তবাংলা/ শা ম/ ২০ জানুয়ারী ২০২১)