ঘুমধুম ইউনিয়নে পুষ্টি সমন্বয় কমিটির ( ইউনিয়ন- MSP ) গঠন ও পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১

 

নিজস্ব সংবাদদাতাঃ

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন হল রুমে লিডারশীপ টু এনসিউর এডইকুয়েট নিউট্রিশন( LEAN) প্রকল্পের সহযোগিতায় নাইক্ষ্যংড়ি উপজেলা কারিতাস কর্মকর্তা লাপ্রাড ত্রিপুরার সভাপতিত্বে ঘুমধুম ইউনিয়ন পর্যায়ে পুষ্টি সমন্বয় কমিটির ( ইউনিয়ন- MSP ) গঠন ও পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১৯ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় ঘুমধুম ইউনিয়ন পরিষদ হলরুমে কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিতি হিসাবে উপস্হিত ছিলেন, একে এম, জাহাঙ্গীর আজিজ চেয়ারম্যান ঘুমধুম ইউনিয়ন পরিষদ।

উক্ত কর্মশালা অনুষ্ঠানে বিশেষ অতিতি হিসাবে উপস্হিত ছিলেন, রাজা মিয়া মুক্তিযোদ্ধা কমান্ডার নাইক্ষ্যংছড়ি উপজেলা, নুরুল হক হেডম্যান ঘুমধুম মৌজা, আব্দুর রহিম শাওন প্রধান শিক্ষক তুমব্রু সরকারি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মোঃ কামাল হোসেন উপসহকারী কৃষি কর্মকর্তা নাইক্ষ্যংছড়ি, দিল মোহাম্মদ ভূট্টু ইউপি সদস্য, সাংবাদিক নুুরমোহাম্মদ শিকদার নির্বাহী সম্পাদক বান্দরবান এক্সপ্রেস ডটকম, সাংবাদিক মাহমুদুল হাসান উপজেলা প্রতিনিধিঃ ক্রাইম নিউজ টিভি২৪ ডটকম, মো শফিকুর রহমান ইউপি সদস্য, শফিউল আলম সাংগঠনিক সম্পাদক নাইক্ষ্যংছড়ি আওয়ামী যুবলীগ, মোঃ আলম ইউপি সদস্য, রোকসানা পার ইয়াছমিন রুবি স্বাস্থ্যসেবিকা তুমব্রু পরিবার পরিকল্পনা কল্যাণকেন্দ্র, আনোয়ারা বেগম ইউপি সদস্যা, মোঃ আনোয়ারুল ইসলাম শিকদার ইউপি সদস্য, উপন্দ্র কারবারি, মাচন কারবারী, ছৈয়দ আলম ভারপ্রাপ্ত সভাপতি ঘুমধুম বালুখালী সি এন জি সমিতি, হাফেজ আমান উল্লাহসহ, সুশীল সমাজের প্রমূখ ব্যক্তিবর্গ।

পুষ্টি সমন্বয় কমিটির প্রধান অতিতির বক্তব্যে বলেন, অপুষ্টি একটি দীর্ঘস্থায়ী সমস্যা যা সাধারণত: দারিদ্র, পুষ্টি সম্পর্কে না জানা, অভাব এবং খাদ্য নিরাপত্তার ঘাটতির সঙ্গে যুক্ত। অপুষ্ট ব্যক্তি সমাজের অগ্রগতির পথে মস্ত বড় বাধা। প্রতিটি ঘরের অভিবাবককে ছেলে মেয়েদেরকে সকলপ্রকার পুষ্টিসমৃদ্ধ খাবার খাওয়ানোর জন্য অনুরোধ করেন, কেননা অপুষ্টির কারনে বাংলাদেশের অনেক শিশু অকালে পঙ্গুত্ব নিয়ে জীবনযাপন করে এবং ঘুমধুম ইউনিয়নের প্রতিটি মানুষকে এক অপরের পরিপূরক হিসাবে কাজ করার আহবান করে ও সবার সুস্বাস্হ্য কমনা করেন।

পরিশেষে সভাপতি কারিতাসের পক্ষ থেকে সবাইকে
ঘুমধুম ইউনিয়ন পর্যায়ে পুষ্টি সমন্বয় কমিটির ( ইউনিয়ন- MSP ) গঠন ও পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠানে যোগদান করার জন্য সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানায়, এবং উক্ত পুষ্টি কর্মশালা অনুষ্ঠানে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজকে সভাপতি ও নরুল হক হেডম্যানকে সদস্য সচিব করে ২৯ জন বিশিষ্ট পুষ্টি সমন্বয়ক কমিটি ঘোষাণা করে উক্ত অনুষ্ঠান সমাপ্ত করেন।

( সীমান্তবাংলা/ শা ম/ ১৯ জানুয়ারী ২০২১)