আগামীকাল কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উদ্বোধন করবেন ঈদগাহ মডেল থানা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১

বিশেষ প্রতিবেদকঃ
কক্সবাজার সদর উপজেলায় যাত্রা শুরু করতে যাচ্ছে ঈদগাঁও থানা’ নামে নতুন একটি থানা। আগামীকাল (২০ জানুয়ারী) বুধবার হতে এই থানাটির কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে। ঈদগাঁও, ইসলামাবাদ, ইসলামপুর, জালালাবাদ ও পোকখালী ইউনিয়নের সমন্বয়ে এ নতুন থানাটির কার্যক্রম পরিচালিত হবে।

প্রশাসনিক সেবা ও স্থানীয় জনগোষ্টীর নিরাপত্তার কথা বিবেচনা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ নতুন এ থানাটি বাস্তবায়নের উদ্যোগ নেয়।

আগামীকাল (২০ জানুয়ারী) বুধবার, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ থানাটির উদ্বোধন করবেন। এ সময় বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ উপস্থিত থাকবেন। এরই মাধ্যমে ঈদগাহ থানা দেশের ৬৫১ তম থানা হবে। বর্তমানে যে ভবনে থানার কার্যক্রম শুরুর উদ্যোগ নেয়া হয়েছে তা পূর্বে কক্সবাজার সদর মডেল থানাধীন ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র হিসেবে কার্যক্রম পরিচালিত হতো।

এ বিষয়ে কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান জানান, থানাটির উদ্বোধন উপলক্ষে পুরনো পুলিশ তদন্ত কেন্দ্রকে নতুনভাবে সাজানো হয়েছে। ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আলম আশা প্রকাশ করেন যে, নতুন এ থানাটি বাস্তবায়িত হলে স্থানীয় আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও পুলিশী সেবার পরিধি বৃদ্ধি পাবে।

নতুন থানাটি উদ্বোধনের ব্যপারে সাংসদ সাইমুম সরওয়ার কমল জানান, সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় এ থানা উদ্ধোধন করা হচ্ছে। পাশাপাশি কক্সবাজারের নেতৃবৃন্দরা ঈদগাঁও থানা বাস্তবায়নে সাংসদ কমলের অসামান্য অবদানের কথা স্বীকার করেন।
( সীমান্তবাংলা/ শা ম/ ১৯ জানুয়ারী ২০২১)