সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কমিটি পুনর্গঠনকল্পে সভা অনুষ্টিত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২১

সীমান্তবাংলা ডেস্কঃ 

Save The Nature Of Bangladesh কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের কমিটি পুনর্গঠন করার লক্ষ্যে এক সভা গত ৫ ই জানুয়ারী সংগঠনের চেয়ারম্যান আ.ন.ম.মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ঢাকাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের জাতীয় সম্মেলন, সংগঠনের প্রতিষ্টাবার্ষিকীর দিন ও বিশ্ব পরিবেশ দিবসের দিন ৫ ই জুন ২০২১ নির্ধারণ করা হয়।

সাইফুল ইসলাম সুমন  (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক Save The Nature Of Bangladesh

সাইফুল ইসলাম সুমন
(ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক Save The Nature Of Bangladesh.

এদেশের পরিবেশ প্রকৃতি জলবায়ু ও জীববৈচিত্র্য রক্ষার সংগ্রামকে বেগবান করতে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে সংগঠনের ঘোষনাপত্র ও গঠনতন্ত্রের আলোকে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের দ্বায়ে সাধারন সম্পাদকের পদ থেকে আব্দুল হক হিরনকে অব্যাহতি প্রদান করা হয় এবং উক্ত পদে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশের বর্তমান চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ও সাবেক চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের যুগ্নঃ সাধারন সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম সুমনকে ০৬ (ছয়) মাসের জন্য সাধারন সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। উক্ত পদে পূর্বে রাসেল কান্তি দাস, আহমেদ শাহরিয়ার পরাগ, সৈয়দ ওমর ফারুক ও সর্বশেষ আব্দুল হক হিরন দায়িত্ব পালন করেন।

তৌফিক আহমেদ
সাংগঠনিক সম্পাদক
Save The Nature Of Bangladesh.

একই সাথে কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওমর ফারুক পারিবারিক কারনে দায়িত্ব পালনে অসামর্থ্য হওয়ায় তাহার আবেদনের পরিপ্রেক্ষিতে উক্ত পদে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তৌফিক আহমেদকে ০৬ (ছয়) মাসের জন্য সাংগঠনিক সম্পাদক হিসেবে অস্থায়ী দায়িত্ব প্রদান করা হয়।

 

ওবায়েদ ইবনে শাহাদাত
মিডিয়া সেলের প্রধান নির্বাহী
কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদ,

 Save The Nature of Bangladesh.

প্রাণ – প্রকৃতি সুরক্ষায় সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমের প্রচার প্রচারনাকে আরো গতিশীল করতে এবং সংগঠনের সকল ওয়েবসাইট, পেইজ, গ্রুপ নিয়ন্ত্রণে কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের মিডিয়া সেলের প্রধান আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের মিসবাহ মাহমুদ মিশকাত এর স্থলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক ওবায়েদ ইবনে শাহাদাত কে ০৬ (ছয়) মাসের জন্য মিডিয়া সেলের প্রধান নির্বাহীর দায়িত্ব অর্পণ করা হয়।

একই সাথে সারা দেশে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের অধীনে থাকা মেয়াদোত্তীর্ণ কমিটি সমূহ বাতিল ঘোষনা করা হয় এবং মান ও যোগ্যতার ভিত্তিতে যাচাই বাছাই করে পরিবেশ প্রকৃতি ও জীববৈচিত্র্য রক্ষায় আগ্রহী নতুন প্রজন্মকে সাথে নিয়ে সারা দেশে পরিবেশ রক্ষার সংগ্রাম কে বেগবান করতে কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের নিকট গত ৬ মাস ধরে পেন্ডিং থাকা ২১ টি বিভিন্ন জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ের কমিটি সমূহ অনুমোদন করে তাদের কার্যক্রম কে গতিশীল করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের সুপারিশ করা হয়।

সারা দেশে মাটি, পানি ও বায়ু দূষণ রোধে অবৈধ ইটভাটা ও করাত কল বন্ধ করতে বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ করা হয়। সেই সাথে সারা দেশে পলিথিন নিষিদ্ধের আইন কার্যকর করতে ও সারা দেশের সকল শিল্প প্রতিষ্টানে ইটিপি স্থাপন নিশ্চিত করতে এবং অব্যাহত বন্যপ্রাণী, পরিযায়ী পাখি সহ পশু পাখি নিধনকারীদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহনের অনুরোধ করা হয়।

এতে বক্তব্য রাখেন সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের ভাইস চেয়ারম্যান – ড.ফেরদৌস আক্তার, ভাইস চেয়ারম্যান – খান আসাদুজ্জামান মাসুম , ভাইস চেয়ারম্যান – রেহানার আক্তার, ভাইস চেয়ারম্যান – শামীম ইকবাল, ভাইস চেয়ারম্যান – প্রিতম দাস, ভাইস চেয়ারম্যান – শেখ মাহবুবর রহমান, এডভোকেট মুর্তজা অন্তিক বাবু (খুলনা), এডভোকেট তানজিন তানিয়া প্রমুখ। নতুন নেতৃত্বের হাত ধরে এদেশের পরিবেশ প্রকৃতি জলবায়ু ও জীববৈচিত্র্য রক্ষার সংগ্রাম বেগবান করতে আগামী ০৫ ই জুন জাতীয় সম্মেলন সফল করতে সারা দেশের সকল সবুজ সারথির প্রতি আহবান জানানো হয়।

( সীমান্তবাংলা/ শা ম/ ৯ জানুয়ারী ২০২১)