অস্ত্র ও মাদক মামলায় দায়মুক্ত হাজী সেলিম পুত্র ইরফান সেলিম

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২১

সীমান্তবাংলা ডেস্কঃ নৌবাহিনীর এক কর্মকর্তাকে হামলা করে মাস দুয়েক আগে আলোচনায় এসেছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম। তুমুল আলোচিত ওই ঘটনার পর বেরিয়ে আসে তার নানা অপকর্মের কথা। বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করার পর তার বিরুদ্ধে মামলা করে র‌্যাব। এবার সেই মামলার চূড়ান্ত প্রতিবেদনে ইরফান সেলিমকে দায়মুক্ত করলো পুলিশ।

অস্ত্র ও মাদকবিরোধী আইনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ওই মামলা করেছিল লালবাগ থানায়। গতকাল রোববার (৩ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিমের আদালতে মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। ফাইনাল এই রিপোর্টে কী আছে, তা নিয়ে মন্তব্য করতে রাজি নন তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক মুহাম্মদ দেলোয়ার হোসেন।

তবে এ প্রসঙ্গে ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন- চূড়ান্ত প্রতিবেদন অনুযায়ী, মামলার এজাহারে বর্ণিত অভিযোগের ব্যাপারে কোনো সাক্ষ্যপ্রমাণ পাওয়া যায়নি। আবার কিছু সাক্ষ্যপ্রমাণ পাওয়া গেলেও সেগুলোর সঙ্গে আসামির সম্পৃক্ততা পাওয়া যায়নি। এখন আদালতে যদি এই চূড়ান্ত প্রতিবেদন গৃহীত হয়, তাহলে মাদক ও অস্ত্র আইনের দুটি মামলায় ‘দায়মুক্ত’ হবেন ইরফান সেলিম।

প্রসঙ্গত, গত ২৫ অক্টোবর রাতে রাজধানীর ধানমন্ডিতে কলাবাগান সিগন্যালের পাশে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদের মোটরবাইককে ধাক্কা দেয় সাংসদ হাজী সেলিমের স্টিকারযুক্ত গাড়ি। এ নিয়ে প্রতিবাদ জানালে গাড়ি থেকে বের হয়ে ওই কর্মকর্তাকে মারধর এবং হত্যার হুমকি দেন হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম ও তার বডিগার্ড। ঘটনার প্রতিবাদে তাদের বিরুদ্ধে মামলা করেছেন ওই কর্মকর্তা।

ইরফান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এই ঘটনার জেরে একটি মামলায় শাস্তি হওয়ার পর কাউন্সিলর পদ থেকে তাকে বরখাস্ত করা হয়।

( সীমান্তবাংলা/ ৫ জানুয়ারী ২০২১)