সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ল ৩০ অক্টোবর পর্যন্ত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২০

সীমান্তবাংলা ডেক্স : করোনা মহামারিতে দেশে এসে আটকে পড়া বাংলাদেশি শ্রমিকদের ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত সৌদি সরকার বাড়িয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বুধবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এই তথ্য জানান। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শহীদুল ইসলামও ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, সৌদিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সেদেশের সরকারের এই সিদ্ধান্তের কথা তাকে জানিয়েছেন।

এদিকে মন্ত্রণালয়ের ফেসবুক পেজে এক বার্তায় বিষয়টি নিশ্চিত করে বলা হয়, ‘সৌদি সরকার আমাদের প্রবাসী শ্রমিকদের জন্য ৩০ অক্টোবর পর্যন্ত ভিসার মেয়াদ বাড়িয়েছে।’

করোনা মহামারির মধ্যে দেশে আটকা পড়েন হাজার হাজার সৌদি প্রবাসী। ফ্লাইট বন্ধ থাকায় তারা ফিরে যেতে পারেনি। এর মধ্যে চার দফা মেয়াদ বাড়ানো হয় কাজের অনুমতিপত্রের (আকামা) মেয়াদ। তবুও তাদের ভিসা এবং আকামার মেয়াদ শেষ হতে যাওয়ায় অনেকের মধ্যে ফের সৌদি যাওয়া নিয়ে শঙ্কা সৃষ্টি হয়।

এই অবস্থায় সম্প্রতি সৌদি সরকারের কাছে প্রবাসীদের ভিসা এবং আকামার মেয়াদ বাড়ানোর জন্য অনুরোধ জানিয়ে চিঠি পাঠায় পররাষ্ট্র মন্ত্রণালয়। এর পরিপ্রেক্ষিতে আকামার মেয়াদ বাড়ানোর পর ভিসার মেয়াদও বাড়ানো হলো।

ঢাকাটাইমস/০৭অক্টোবর/এডমিন ইবনে

সংবাদটি শেয়ার করুন