গ্রীন লাইন পরিবহনকে আরো ২০ লাখ টাকা ক্ষতিপুরন দিতে হাইকোর্টের নির্দেশ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ২, ২০২০

সীমান্তবাংলা নিউজ ডেস্কঃ গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় পা হারানো রাসেল সরকারকে তিন মাসের মধ্যে আরও ২০ লাখ টাকা ক্ষতিপুরন দিতে গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দিয়ে রায় দিয়েছেন হাইকোর্ট। আগামী তিন মাসের মধ্যে এই টাকা এককালীন পরিশোধ করতে হবে বলে এ রায়ে উল্ল্যেখ করা হয়।

১ অক্টোবর বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

বিজ্ঞ আদালত বলেন , তিন মাসের মধ্যে এক সঙ্গে ২০ লাখ টাকা দিতে গ্রিন লাইনকে নির্দেশ দেওয়া হলো। তিন মাসের মধ্যে ওই অর্থ দিয়ে পরবর্তী ১৫ দিনের মধ্যে নির্দেশ বাস্তবায়ন বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে প্রতিবেদন দিতে হবে গ্রিন লাইন কতৃপক্ষকে।

গত ৫ মার্চ এই মামলায় ক্ষতিপূরণ প্রশ্নে রুলের ওপর শুনানি শেষ হয়। এরপর রায় ঘোষণার জন্য যে কোনো দিন অপেক্ষমাণ (সিএভি) রাখেন আদালত।

এর আগে ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মো. হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের ধাক্কায় রেন্ট কার চালক রাসেল সরকারের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

এ ঘটনায় গাইবান্ধার একই এলাকার বাসিন্দা জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সরকারদলীয় সাবেক সংসদ সদস্য (বর্তমানে কৃষকলীগের সাধারণ সম্পাদক) অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি হাইকোর্টে রিট আবেদন করেন।

সীমান্তবাংলা/ শা ম / ২ অক্টোবর ২০২০