উখিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে খুন। দুজন গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০

শাহীন মঈনুদ্দীনঃ কক্সবাজারের উখিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।
নিহত রায়হান কবির (২৭) উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁপালং মনির মার্কেট এলাকার নুরুল কবিরের ছেলে।

১৯ সেপ্টেম্বর শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। আটক হওয়া দুজন হলেন- মোর্শেদ রিপন কবির (৪২) ও তার স্ত্রী খুরশিদা বেগম (৩৪)।
স্থানীয় ও পুলিশ মারফত জানা গেছে, জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে দুই ভাইয়ের মধ্যে কথাকাটি হয়। এক পর্যায়ে বড় ভাই রিপন কিরিচ দিয়ে ছোট ভাই রায়হানকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। আশংকাজনক অবস্থায় রায়হানকে স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ ব্যপারে হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম বলেন, বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হওয়ার বিষয়টি তিনি শুনেছি। তবে আমি জন্ম নিবন্ধন সংক্রান্ত কাজে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান করায় বিস্তারিত বলতে পারছি না।

উখিয়া থানার উপপরিদর্শক মোবারক বলেন, পারিবারিক জমি সংক্রান্ত বিরোধে ভাইয়ের হাতে ছোট ভাই নিহত হয়েছে। ঘটনায় জড়িত বড় ভাই রিপন ও তার স্ত্রীকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

সীমান্তবাংলা/ ১৯ সেপ্টেম্বর, ২০২০