সাকিব ফিরলেও মুমিনুলেই আস্থা বিসিবির

Mosleh Mosleh

uddin

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২০

সীমান্ত বাংলা ডেস্ক : সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে একদম হুট করেই বাংলাদেশের টেস্ট অধিনায়কের দায়িত্ব পান মুমিনুল হক। গত বছর ভারত সফর দিয়ে শুরু, এখন পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন ৪ টেস্টে। মাত্র এক জয়ের বিপরীতে হার তিনটিতে। করোনা লম্বা সময় কেড়ে না নিলে নেতৃত্ব দেওয়া টেস্টের সংখ্যা অন্তত ১০টি।

করোনা প্রভাব দূরে সরিয়ে আবারও মাঠে ফিরতে যাচ্ছে মুমিনুলরা, অক্টোবরে শ্রীলঙ্কায় অপেক্ষা করছে তিন ম্যাচ টেস্ট সিরিজ। এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে সিরিজের শেষ দুই টেস্টে সাকিব আল হাসানের যোগ দেওয়াটাও অনেকটা নিশ্চিত। ফলে সাকিব ফিরলে অধিনায়কত্বটা কি মুমিনুলের কাঁধেই থাকছে এমন প্রশ্ন ওঠা স্বাভাবিকই বটে।

তবে বিসিবির এসব নিয়ে চিন্তা নেই এখনই, বাংলার লিটল মাস্টার খ্যাত মুমিনুল হকেই রাখছে আস্থা। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিবকে অধিনায়কত্ব ফিরিয়ে দেওয়া হবে কীনা সেটা তার সাথে আলাপ আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু লঙ্কা সফরে অন্তত সেই সুযোগ থাকছে না তেমনটাই জানালেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

মুমিনুলের উপর আস্থা আছে জানিয়ে সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘এটো বোর্ডের সিদ্ধান্ত তারপরও এই জিনিসটা আমাদের এখনো মাথায়ই আসেনি, আমাদের তো মুমিনুলের ওপরেই আস্থাটা আছে। সত্যি কথা বলতে এটা নিয়ে চিন্তাই করিনি। আমরা চিন্তা করছি ও (সাকিব) এসে কয়েকটা ম্যাচ খেলুক। তারপর আমরা এগুলো নিয়ে আলাপ আলোচনা করবো।’

ক্রিকেটের সবচেয়ে কঠির কাজগুলোর একটি টেস্ট দলের নেতৃত্ব দেওয়া। সাকিবের বিকল্প হিসেবে মুমিনুলকেই সেরা মনে করেছিল বিসিবি। আর তাইতো দায়িত্ব দিয়ে কেড়ে না নেওয়ার চাইতে আরও সুযোগ দেওয়ার পক্ষেই তারা।

ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান এ প্রসঙ্গে বলেন, ‘সে (মুমিনুল) তো এখনো পর্যন্ত চালিয়ে যাচ্ছে। তাকে আমরা একদম সাম্প্রতিক সময়েই দিয়েছি, বেশিদিন হয়নি। আমার মনে হয় যাকেই এতবড় একটা দায়িত্ব দেওয়া হয় তাকে সময় দেওয়াটা দরকার। এজন্যই এখনো পর্যন্ত এসব নিয়ে চিন্তা ভাবনা করিনি।’

ঢাকাটাইমস/০৫ সেপ্টেম্বর/এড‌মিন ইব‌নে যা‌য়েদ