কক্সবাজা‌রের এম‌পি ব‌দি আবা‌রও আ‌লোচনার মু‌খে

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২০

কক্সবাজারের টেকনাফ আসনের সাবেক এমপি আবদুর রহমান বদি আবারও আলোচনায়। তাঁর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানায় দুদকের দায়ের করা দুর্নীতির মামলার স্বাক্ষ্যগ্রহণে চট্টগ্রাম আদালতের সার্কিট বেঞ্চ কক্সবাজার আদালতে যাওয়াকে কেন্দ্র করে চলছে এই আলোচনা।

সার্কিট বেঞ্চ স্থাপনের গুরুত্ব সম্পর্কে বিভাগীয় বিশেষ জজ আদালতের বেঞ্চ সহকারি মোহাম্মদ সাইফুদ্দিন পারভেজ বৃহস্পতিবার সকালে তথ্যটি নিশ্চিত করে বলেন, দীর্ঘপথ পাড়ি দিয়ে স্বাক্ষীরা আসতে না পারায় চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল হোসেনের নেতৃত্বে ৭ সদস্যের সার্কিট বেঞ্চ কক্সবাজার আদালতে যাচ্ছেন।

সেখানে ৬ সেপ্টেম্বর সারাদিন কক্সবাজার জেলা জজ আদালতে আবদুর রহমান বদির বিরুদ্ধে দায়ের করা দূর্নীতির মামলাসহ মোট ১৭টি মামলার সাক্ষ্যগ্রহণ করবেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল হোসেন। এর আগে শুক্রবার তারা কক্সবাজার আদালতে পৌছাবেন ।

এছাড়া বিচারিক কার্যক্রমে অংশ নিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি এডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাভলুসহ দুদকের তিন সদস্যের একটি দলও কক্সবাজার যাবেন বলে জানান তিনি।

তিনি জানান, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর দায়ের করা মামলাটির বাদী ছিলেন দুদকের উপ-পরিচালক আবুল কালাম আজাদ। চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতে বিচারাধীন এ মামলায় ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা ১১ পয়সার দুর্নীতির অভিযোগ রয়েছে।

সুত্র- মানবজ‌মি/৪ঠা সে‌প্টেম্বর ২০২০