রংপুরে পৈতিক ও ক্রয়কৃত জমি অন্যায় ভাবে দখলের অভিযোগ

Date:

 

শরিফা বেগম শিউলী,রংপুর 

রংপুর নগরীতে বাবার পৈতিক সম্পত্তি, চাচার ও জ্যাঠার জমি কবলা ক্রয়কৃত জমি অন্যায় ভাবে দখলের অভিযোগ উঠেছে। নিজের চাচাসহ, চাচাতো আর জ্যাঠাত ভাইদের নামে। এ জন্য জমির মালিক জাহাঙ্গীর হাসান মেট্রো কোতয়ালী থানায় একটা লিখিত অভিযোগ দিয়েছে।

গত (২৫ নভেম্বর ২২) সকালের দিকে ধাপ ভগিলেন (আপডেট ক্লিনিকের পিছনে) বাসা নং-২৪, রোড নং-০৫ আমার বাড়িতে চাচা, চাচাত ও জ্যাঠাত ভাইরাসহ বেশ কয়েকজন অনধিকার প্রবেশ করিয়া জমি দখল করার উদেশ্য আধা পাকা ঘরে হাতুড়ি, লোহার রড, কোদাল দিয়া ভেংগে ফেলে। যাহার তিন লক্ষ টাকা। একই সংগে খাট, শোকেস, ড্রেসিং টেবিল, স্টীল আলমারি চুরি করে নিয়ে যায়। যাহার আনুমানিক মূল্যে- দুই লক্ষ বিষ হাজার টাকা।

বিবাদীগণ হলেন, মোঃ সামছুজ্জামান (৫৬) পিতা- মৃতঃ ইসমাইল হোসেন, মোঃ সুমন মিয়া (৪০) পিতা- মোঃ সামছুজ্জামান, মোঃ মনিরুজ্জামান (৫২) ও আসাদুজ্জামান উভয় পিতা- মৃতঃ আহমদ হোসেন উভয়ের বাড়ি- ধাপ ভগিলেন বাসা- ২৪, রোড নং- ০৫ মেট্রো কোতয়ালী, রংপুর।

জমির দাগ নম্বরঃ- মৌজা ভগি, জেএল নং- ৬১, সাবেক খতিয়ান নং- ৩৮৬, হাল খতিয়ান নং- ৩৬৯/১, সাবেক দাগ নং- ৯১৭, হাল দাগ নং- ১২৪৬,১০৮৭, জমির পরিমান ০৫ শতক তন্মধ্যে ০২ শতকে থাকা স্থাপনা।

অভিযোগ কারী জাহাঙ্গীর হাসান জানান, আমি আমার চাচার আর জ্যাঠাইয়ের জমি কবলা দলিল মূলে দখল করে আছি। এই কথা আমার চাচাত আর জ্যাঠাত ভাইয়েরা সবাই জানে। কিন্ত আমার চাচাত আর জ্যাঠাত ভাইরা পরিকল্পিত ভাবে আমাকে হেনেস্তা করার জন্য জমি সঠিক ভাবে মাপামাপি না করে। অলটপালট করে জমি মেপে নিজেদের মধ্যে ঝামেলা লাগার চেষ্টা করে।

এরেই ধারাবাহিতায় তাদের বাবাদের সম্পতি কিনে নেওয়ায়। তারা সেটা মানতে চায় না। জোর জাস্তি করে দখল করতে চায়। ২৫ নভেম্বর ২২ তারিখে আমি গ্রামের বাড়িতে গেলে পরিবারের লোকজনসহ আমার ভাইয়েরা পরিকল্পিত ভাবে আমার বাড়ি ভাংচুর আর বাসায় থাকা আসবাবপত্র ও মালামাল চুরি করে নিয়ে যায়।

আমার প্রতিবেশী মোঃ আলম (৩৪) পিতা- নজরুল ইসলাম, আহমেদ আলী (৩০) পিতা- মাহাবুব মিয়া, মোঃ সাজ্জাদ (৩০) পিতা- মনুয়া মিয়া, সকলের বাড়ি ধাপ শিমুলবাগ, মেট্রো কোতয়ালী, রংপুর এনারা এই ষটনা নিজের চোখে দেখেছেন বলে জানিয়েছেন আমাদেরকে

এবিষয়ে দায়িত্বরত এএসআই সারোয়ার ও প্যানেল মেয়র ২ মাহমুদুর রহমান টিটু জানান ঘটনা স্থলে গিয়েছিলাম ঘটনা সত্যি। আগামী শনিবার বসার কথা আছে। বসে সমাধান নাহলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মাদক কারবারে পাচারকারী আটক হলেও ধরাছোঁয়ার বাইরে গডফাদার

মায়ানমার থেকে অবৈধভাবে প্রবেশ করা সিগারেট, স্বর্ণের বার, ইয়াবাসহ...

নরসিংদীতে বজ্রাঘাতে মা-ছেলেসহ ৪ জন নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জমিতে ধান কাটার কাজ করার সময় বজ্রাঘাতে...

সংবাদ প্রকাশের জের:পাচার কালে জ্বালানী তেল জব্দ:টহলদলের গাড়ীতে হামলা:অধরা চোরাকারবারি

  এম.এ.রহমান সীমান্ত: গত কয়েকদিন ধরে দৈনিক গণসংযোগ পত্রিকায় ববস্তুনিষ্ঠ ও...

সিরাজগঞ্জ ২১৬ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, কাভার্ড ভ্যান জব্দ।

  মোঃ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি সিরাজগঞ্জে র‌্যাব-১২’র অভিযানে...