চাঁপাইনবাবগঞ্জে বিলভাতিয়ায় সীমান্তে ফেনসিডিল ও ইঞ্জেকশন জব্দ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২১

 

পারভেজ মামুন”চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ-

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সীমান্ত এলাকায় পৃথক অভিযান চালিয়ে ভারতীয় ফেনসিডিল ও ইঞ্জেকশন উদ্ধার করেছে বিজিবি। এ সময় ফেনসিডিলসহ তিনজনকে আটক করা হয়।
আটক তিন ব্যক্তিই জেলার শিবগঞ্জ উপজেলার দৌলতবাড়ী গ্রামের। তারা হলেন- মো. বশির আলীর ছেলে মো. জোনাফ আলী (২৮), নুর মোহাম্মদের ছেলে মো. শাহ নেওয়াজ (৩০) ও জাকির হোসেনের ছেলে মো. বেলাল মিয়া (৩২)। গত ২৪ এপ্রিল শনিবার রাতে ও গতকাল রবিবার দুপুরে পৃথক দুটি অভিযান চালায় বিজিবির ৫৯ রহনপুর ব্যাটালিয়নের সদস্যরা। গতকাল রবিবার গণমাধ্যমে বিজিবির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।
রবিবার বেলা সোয়া ২টায় বিজিবির ৫৯ রহনপুর ব্যাটালিয়নের উপ-অধিনায়ক খন্দকার শাহরিয়ার আলমের নেতৃত্বে সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সোনামসজিদ বিওপির সীমান্ত মেইন পিলার ১৮৫/৮-এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দারাসবাড়ী শ্মশানঘাট নামক স্থানে ৩৮৭ বোতল ভারতীয় ফেনসিডিল এবং ৪২৫ পিস বিউপ্রেনোরফিন ইঞ্জেকশন উদ্ধার করা হয়।
অন্যদিকে গত ২৪ এপ্রিল শনিবার রাত সাড়ে ১০টা হতে গতকাল রবিবার ভোর ৬টা পর্যন্ত উপ-অধিনায়ক খন্দকার শাহরিয়ার আলমের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএসসহ বিলভাতিয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে বিলভাতিয়া বিওপির সীমান্ত মেইন পিলার ১৮৯ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মো. জোনাফ আলীর বসতবাড়ি তল্লাশি করা হয়। এ সময় শোবার খাটের নিচ হতে ২৪ বোতল এবং মোটরসাইকেলে ফিটিং অবস্থায় ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় জোনাফের বাড়ি থেকে শাহ নেওয়াজ এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ফেনসিডিল চোরাচালান কাজে সহযোগী হিসেবে বেলালকে আটক করা হয়।
দুটি অভিযানের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা। তিনি সীমান্তে সকল ধরনের চোরাচালানের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশের এই অভিযান অব্যাহত রাখার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

সীমান্তবাংলা/ ২৫ এপ্রিল ২০২১