১ লাখ টাকা জিতলেন ২১০ কিলোমিটার সাঁতরে নরসিংদীর বকুল সিদ্দিকী

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১৪, ২০২২

মোঃ খায়রুল ইসলামঃ
কুমিল্লা হোমনা উপজেলার কোনাবাড়ি ঘাট থেকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকা পর্যন্ত টানা ১৩ ঘণ্টা নদীতে সাঁতরে আলোচনায় এসেছেন নরসিংদী সদর উপজেলার আলোকবালীর পল্লী চিকিৎসক বকুল সিদ্দিকী। তার দাবি, ১৩ ঘণ্টায় তিনি সাঁতরেছেন ২১০ কিলোমিটার উত্তাল মেঘনার বুকে।

সাঁতারু বকুল সিদ্দিকী নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের সিদ্দিকুর রহমানের ছেলে।

বুধবার (১৩ জুলাই) ভোর সাড়ে ৪টায় কুমিল্লার হোমনা উপজেলার কোনাবাড়ি ঘাট থেকে সাঁতার শুরু করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর হয়ে প্রায় ১৩ ঘণ্টা বিরতিহীন সাঁতার কেটে বিকেল সাড়ে ৫টার দিকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকায় গিয়ে শেষ হয়। সাঁতারের সময় তার সঙ্গে ১০ জন ভলান্টিয়ার স্পিটবোটে করে নদীপথে নিরাপত্তা নিশ্চিতে কাজ করে। দীর্ঘ এই নদীপথ পাড়ি দিয়ে নরসিংদী ঘাটে এসে পৌঁছালে তাকে ফুল, ক্রেস্ট ও টাকার মালা দিয়ে সংবর্ধনা দেয় স্থানীয়রা।
এ সময় নরসিংদী সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে বকুল সিদ্দিকীকে ১ লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা করা হয়। তার এই প্রতিভা গিনেস বুক অব ওয়ার্ল্ডে স্থান পাবে সেই দাবি পরিবারের সদস্যসহ সবার।

সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁঞা। বিশেষ অতিথি হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের নরসিংদী জেলা শাখার আহ্বায়ক রিপন সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তৌহিদা সরকার রুনা প্রমুখ।