সেভ দ্যা নেচার কক্সবাজার জেলা কতৃক “বিশ্ব বন্য প্রানী দিবস ” পালিত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ৪, ২০২১

শাহীন মঈনুদ্দীনঃ

‘ মানুষ ও পৃথিবী বাচাতে জীবিকা ‘ এই শ্লোগানকে সামনে রেখে সেভ দ্যা নেচার, কক্সবাজার জেলা শাখা আজ (৩ মার্চ ২০২১) বুধবার কক্সবাজার পৌরসভার হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।


এরই মাধ্যমে আগামী দিনের পৃথিবীকে সুন্দর, স্বচ্ছ ও পরিবেশ বান্ধব করে গড়ে তোলার প্রত্যয়ে কক্সবাজারের এক ঝাঁক তরুন উদীয়মান সংগঠক
উপরোক্ত সংকল্পে আবদ্দ হয়।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে গুরুত্বপুর্ন বক্তব্য রাখেন আ ন ম মোয়াজ্জেম হোসেন রিয়াদ, প্রেসিডেন্ট, সেভ দ্যা নেচার কেন্দ্রীয় কমিটি।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সেভ দ্যা নেচার কক্সবাজার জেলা সভাপতি সাজ্জাদ হোসেন শুভ, সেভ দ্যা নেচার কক্সবাজার জেলার সিনিয়র সহ সভাপতি মঈনুদ্দীন শাহীন ও সহ সভাপতি মোসাদ্দেক আবু ও উখিয়া উপজেলা শাখার নব নির্বাচিত সভাপতি সৈয়দ মোস্তফা। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেভ দ্যা নেচারের প্রেসিডেন্ট মোয়াজ্জেম হোসেন রিয়াদ বলেন, পরিবেশ প্রকৃতি আর অক্সিজেনের শহর দিন দিন বসবাসের অযোগ্য অবস্থানে চলে যাচ্ছে। কক্সবাজার জেলায় পানি দুষন, বৃক্ষ নিধন সহ অবৈধ পাহাড় কাটা ও পরিবেশ বিপর্যয়ের শংকা তুলে ধরে এ বিষয়ে বিহিত ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন। আলোচনা সভায় কক্সবাজার জেলার সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাশেষে, প্রেসিডেন্ট ও জেলা সভাপতির মাধ্যমে সেভ দ্যা নেচার উখিয়া উপজেলার নবগঠিত কমিটিকে ফুল দিয়ে বরন করে নেন এবং উখিয়া উপজেলার একটি আংশিক কমিটি উখিয়া উপজেলা সভাপতি ও সম্পাদকের হাতে তুলে দেন।

( সীমন্তবাংলা/ শা ম/ ৩ মার্চ ২০২১)