সেই গার্মেন্টস মালিককন্যার রাজকীয় বিয়ে

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২০

চট্টগ্রামের আলোচিত গার্মেন্টস মালিককন্যা সাইকা তাফাননুম প্রীতির বিয়ে সম্পন্ন হয়েছে। নগরীর নেভি কনভেনশন সেন্টারে রোববার (৫ জানুয়ারি) ছিল চমকপ্রদ আয়োজন। এদিনও গার্মেন্টস শ্রমিকদের সরব উপস্থিতি ছিল।

এই আয়োজনে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খলিলুর রহমান, চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ প্রমুখ।

প্রীতির বাবা এস এম আবু তৈয়ব বলেন, অবশেষে দেশবাসীর দোয়ায় আমার মেয়ের বিয়ে সম্পন্ন হয়েছে। আসলে শ্রমিকদের সঙ্গে নিয়ে গায়ে হলুদের বিষয়টিও প্রচার হোক তা আমি কখনোই চাইনি। এটি একান্তই আমার পারিবারিক সিদ্ধান্ত ছিল। বিয়ের মূল আয়োজনে আমাদের ব্যবসায়ী বন্ধুরা ছাড়াও সমাজের বিভিন্ন স্তরের মানুষ অংশ নিয়েছেন।

বিয়ের অনুষ্ঠানে ছিল রাজকীয় আয়োজন। পুরো কনভেনশন সেন্টারকে সাজানো হয় রাজমহলের আদলে। প্রায় দুই হাজার মানুষের আয়োজন ছিল বিয়েতে। বিয়েতে যেমন সমাজের উঁচু তলার মানুষরা এসেছিলেন, তেমনি এসেছিলেন তার কারখানার কর্মকর্তা-কর্মচারীরাও। খাবারের মেন্যুতে ছিল পোলাও, কোপ্তা, গরু ও মুররির রেজালা আর পুডিং। খাবারের পর রাখা হয় ৫২ ধরনের মসলাসমৃদ্ধ পান। একই মেন্যু ছিল গার্মেন্টস শ্রমিক-কর্মচারীদের জন্যও।

এর আগে শহরের নাসিরাবাদ শিল্প এলাকার ইন্ডিপেন্ডেন্ট গার্মেন্টসের প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় গায়ে হলুদ। অনুষ্ঠানে নিজ কারখানার দেড় হাজার শ্রমিককে নিমন্ত্রণ করেছেন এস এম আবু তৈয়ব। শুধু তাই নয়, সব শ্রমিককে একই ডিজাইনের পোশকও উপহার দেন তিনি।