সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা আন্দোলন করছি,মামলা হামলা যাই হউক মাঠ ছাড়ছি না : মির্জা ফখরুল

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২

 

আহসান হাবিব স্টাফ রিপোর্টারঃ

সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা আন্দোলন করছি। সরকার আমাদের নেতাকর্মীদের নামে মামলা দিয়ে গ্রেপ্তার করছে।

নতুন করে আরো ২৫ হাজার নেতা কর্মীর নামে মামলা দেওয়া হয়েছে। মামলা হামলা যাই হউক এবার আর মাঠ ছাড়ছি না, জনগণ মাঠ ছাড়বে না।
আজ শুক্রবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঠাকুরগাঁও জেলা শহরের কালিবাড়ি নিজ বাসবভনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গুম-হত্যা-মানবাধিকার লঙ্ঘন করার কারণে র‌্যাবের উপর সেংশন দেওয়া হয়েছে। র‌্যাব তো বাংলাদেশ রাষ্ট্রের একটি প্রতিষ্ঠান
তিনি বলেন, সরকার দ্বারা র‌্যাব নিয়ন্ত্রিত। সরকারেই তাদের মালিক, হুকুম দাতা। র‌্যাব তো কাজেই করতে পারে না প্রধানমন্ত্রীর নির্দেশ ছাড়া। যদি সেংশন দিতেই হয় তাহলে সরকার বা প্রধানমন্ত্রীর উপরে দেওয়া উচিৎ।
তিনি আরো বলেন, বিএনপি একটি লিবারেল ডেমোক্রেসি পার্টি। তারা রাজনীতি করে। সংবিধানের মধ্যে যে নিয়ম গুলো আছে তা মেনে রাজনীতি করে। নির্বাচনের মাধ্যমে সংসদে যাওয়ার জন্য রাজনীতি করে। এবং তারা বিশ্বাস করে সভা, সমাবেশ, কথা বলার স্বাধীনতা, লেখার স্বাধীনতা, সংগঠনের স্বাধীনতা এগুলোতে ইনসিওর দেয়। কিন্তু সেই পরিবেশ নেই। দেশে এখন একটা একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়ে গেছে। একথা গুলো আগে আমরা বলতাম। তাদের যে এখন সহযোগী দল জাতীয় পার্টি তার প্রধান জিএম কাদের ও বলছে বাংলাদেশে কোন গণতন্ত্র নেই। একটি একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়ে গেছে।
নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, আগামী নির্বাচন যদি আওয়ামী লীগ সরকারের অধীনে হয় তাহলে বিএনপি সেই নির্বাচনে অংশ নিবে না। এবং সেই নির্বাচন আমরা করতে দিবো না। নির্বাচন হলে তত্ত্বাবধায়ক সরকার বা অন্তর্বর্তীকালীন সরকারেই মাধ্যমে নির্বাচন হবে।
এসময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈয়মুর রহমান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সহ বিএনপি’র অন্যান্য নেতৃবৃন্দ।