সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী আর নেই

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২

আলমগীর ইসলামাবাদী বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী, বাঁশখালীর সাবেক সংসদ সদস্য আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া-ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (৮ নভেম্বর২২) দুপুর দুইটার দিকে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে সোমবার বিকেলে শারীরিক অসুস্থতা অনুভব করলে তাকে হাসপাতালে নেয়া হয়। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই কন্যাসহ অনেক আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বাঁশখালী আসন থেকে এমপি নির্বাচিত হয়ে বিএনপির গঠিত মন্ত্রীসভায় বন ও পরিবেশ প্রতিমন্ত্রী হন। তিনি বিএনপির মনোনীত প্রার্থী হয়ে বাঁশখালী থেকে চারবার সংসদ সদস্যও নির্বাচিত হন। দীর্ঘদিন তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ১৯৯৬-৯৭ সালে চট্টগ্রাম চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি চট্টগ্রাম প্রেসক্লাবের আজীবন দাতা সদস্য ছিলেন।

এদিকে বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে বাঁশখালীতে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

আগামীকাল বুধবার সকাল দশটায় চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে প্রথম, দুপুর দুইটায় বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এবং দুপুর তিনটায় বাঁশখালী ডিগ্রী কলেজ মাঠে তৃতীয় জানাযা শেষে তাঁকে বাঁশখালীর কালীপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।