সাবরাং নয়াপাড়া মাছ বাজারে উন্নয়নের ছোঁয়া লাগেনি, পুনঃসংস্কারের দাবি বাজার ব্যবসায়ী সমিতির

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ৮, ২০২৩

 

ইব্রাহীম মাহমুদ টেকনাফ,

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়ন দক্ষিণ নয়াপাড়া মাছ বাজারে উন্নয়নের ছোঁয়া লাগেনি, পুনঃসংস্কারের দাবি জানিয়েছেন,বাজার কমিটির সকল সদস্য বৃন্দ।

এ সময় ঐ বাজার কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী বলেন,আমাদের নয়াপাড়া বাজার সাবরাংয়ের স্বনামধন্য
বাজার,এই বাজারে প্রায় ৪০হাজার মানুষ বেচা বিক্রির জন্য আসে। আমি এই বাজারের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েছি প্রায় ১৭ মাস হচ্ছে,
মাছ ব্যবসায়ীদের যে একটা মাছ বিক্রির স্থান রয়েছে তা খুবই নাজুক অবস্থা,আমরা দায়িত্ব পালন করছি মাত্র ব্যবসায়ীদের দেখাশোনা করার জন্য,অতিসত্বর নয়াপাড়া মাছ বাজার পুনঃসংস্কার, এবং একটা ড্রেন নির্মাণ করার জন্য টেকনাফ উপজেলা প্রসাশনের নিকট সহযোগিতা কামনা করছি।

নয়াপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মৌলভী কলিম উল্লাহ বলেন,বর্ষাকাল আসলে নয়াপাড়া বাজার খুবই নাজুক অবস্থা হয়ে যায়,
যদি উপজেলা প্রসাশনের পক্ষ থেকে জনগণের সুবিধার্থে বাজারের ভিতরে একটা ড্রেন নির্মাণ করা হয়,বাজার ব্যবসায়ী এবং মসজিদের মুসল্লিদের যাতায়াতের সুবিধা হবে।আর আমাদের বাজারে যা আয় হয় তা সরকারের পাউন্ড এবং ইজারাদারের কাছে চলে যায়,এই জন্য বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মাছ বাজার পুনঃসংস্কার এবং ড্রেন নির্মাণ করতে পারছিনা।

নয়াপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সদস্য মোঃ কামাল বলেন,আমাদের নয়াপাড়া বাজার প্রত্যেক বছর ইজারাদাররা নিয়ে ফেলে,
এবং এই বাজারে কোন একটা সমস্যা হলে বাজার ইজারাদাররা দেখাশোনা করেনা,
বাজারের বিভিন্ন আশেপাশে ময়লা আবর্জনায় ভরে যায়,বাজার দেখাশোনা করার মতো আমাদের
অর্থ নেই,তাই আমি উপজেলা দায়িত্বশীলদের নিকট সহযোগিতা কামনা করছি।

সাবরাং দক্ষিণ নয়াপাড়া বাজারের পল্লী চিকিৎসক জন্টু বড়ূয়া বলেন,আমি এই বাজারে দীর্ঘদিন ধরে পল্লী চিকিৎসক হিসেবে জনগণের সেবা দিয়ে আসছি।এই বাজার হচ্ছে সাবরাংয়ের স্বনামধন্য বাজার, এই বাজারে প্রায় ৪০ হাজারের অধিক মানুষ বেচা বিক্রির জন্য আসে,তাই জনগণের সুবিধার্থে হলেও এই বাজারের ভিতরে একটা ড্রেন নির্মাণ, এবং মাছ বাজার পুনঃসংস্কার করতে হবে।
আমি উপজেলা প্রসাশনের সহযোগিতা কামনা করছি।

সাবরাং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল ফয়েজ মেম্বার বলেন,আমার ওয়ার্ডের অন্তর্ভুক্ত নয়াপাড়া বাজারের মাছ ব্যবসায়ীদের যে একটা মাছ বিক্রির স্থান রয়েছে তা খুবই নাজুক অবস্থা,আর মাছ বাজারের ভিতরে পানি চলাচলের একটা ড্রেন না থাকার কারণে যে একটা মানুষের চলাচলের রাস্তা রয়েছে তা কাঁদা মাটিতে ভরে যায়,
এই রাস্তা দিয়ে আমাদের চলাফেরা করতে খুবই কষ্ট হয়।আমি এবং আমার ওয়ার্ডবাসীর পক্ষ থেকে
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলমের নিকট মাছ বাজারের ভিতরে একটা ড্রেন নির্মাণ,এবং মাছ বাজার পুনঃসংস্কারের জন্য অনুরোধ জানাচ্ছি।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,আমরা সরজমিনে গিয়ে দেখে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।