সম্প্রীতির দেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে- মনোরঞ্জন শীল গোপাল এমপি

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২

 

নুরে আলম সিদ্দিকী বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
একটি সম্মৃদ্ধির দেশ গড়তে দেশের সকল ধর্মের ও বর্ণের মানুষের মধ্যে সম্প্রীতি তৈরি করতে হবে আর এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার সন্ধায় দিনাজপুরের বিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গা উৎসবকে সামনে রেখে সরকারি জিআর চাল ও চেক বিতরণ উপলক্ষে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দিনাজপুর-১ আসনের সংসদসদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

সামাজিক সম্প্রীতি সমাবেশ উপলক্ষে এমপি শিবলী সাদিক এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‍্যালি বিরামপুর পৌরসভার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সামাজিক সম্প্রীতি সমাবেশে বিরামপুর, হাকিমপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন ধর্ম, শ্রেণি-পেশার শত শত মানুষ এ সমাবেশে অংশগ্রহণ করেন। এরপর বিরামপুর উপজেলার ৪০টি পূজা মন্দিরে সরকারি বরাদ্দ জি.আর চাল বিতরণ করা হয় এবং হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে দিনাজপুর-৬ আসনের ৬০টি মন্দিরে চেক বিতরণ করা হয়। এছাড়াও দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিকের ব্যক্তিগত উদ্যোগে হাকিমপুর, ঘোড়াঘাট, নবাবগঞ্জ এবং বিরামপুর উপজেলার মোট ১৬৬ মন্দিরের প্রতিটিতে পাঁচ হাজার টাকা প্রদান করেন। এসময় প্রতিটি মন্দিরে ১টি করে সিসি ক্যামেরা স্থাপন করে দেবেন মর্মে প্রত্যয় ব্যক্ত করেন এমপি শিবলী সাদিক।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর-৬ আসনের সংসদসদস্য শিবলী সাদিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিরামপুর উপজেলার চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌরমেয়র মো. আককাস আলী, বিরামপুর সার্কেলের এএসপি একেএম ওহিদুন্নবী, বিরামপুর থানার (ওসি) সুমন কুমার মহন্ত, আওয়ামী লীগের সিনিয়র সভাপতি নাড়ু গোপালকুণ্ড, আওয়ামী লীগের অন্যতম নেতা শিবেশ কুমার কুন্ডু, দিলীপ কুমার কুন্ডু, বিরামপুর পূজা উদযাপন কমিটির সভাপতি ও বিরামপুর মহিলা কলেজ এর অধ্যক্ষ শিশির কুমার সরকার, সাধারণ সম্পাদক শান্ত কুমার কুন্ডু, নবাবগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বিপ্লব কুমার সাহা, ঘোড়াঘাট উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি কার্তিক চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক জগদীশচন্দ্র চক্রবর্তী, হাকিমপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুমন মন্ডল, সাধারণ সম্পাদক রিপন কুমার শাহসহ চার উপজেলার হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিরামপুর উপজেলায় ৪০টি, নবাবগঞ্জ উপজেলায় ৬৮ টি, হাকিমপুর উপজেলায় ৪০টি ও ঘোড়াঘাট উপজেলায় ৩৭টিসহ পূজা মন্ডপে সর্ববৃহৎ শারদীয় দুর্গা উৎসব পালন করবে সনাতন ধর্মাবলম্বীর মানুষ।